মসজিদের ইমাম পরিবর্তন নিয়ে দ্বন্দ্ব, মারপিটে নিহত ১

|

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় মসজিদের ইমাম পরিবর্তন নিয়ে দ্বন্দ্বে প্রতিপক্ষের মারপিটে এক ব্যক্তি নিহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। তার নাম ফজলু মিয়া (৫৫)।

শুক্রবার রাতে ভৈরবের মিরারচর এলাকায় এ ঘটনা ঘটে। শনিবার সকালে মরদেহ ময়না তদন্তের জন্য কিশোরগঞ্জ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে সকালে দুপক্ষের সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। এসময় বাড়িঘর লুটপাটের অভিযোগও পাওয়া গেছে।

নিহত ফজলু মিয়া ভৈরবের কালিকাপ্রসাদ ইউনিয়নের মিরারচর গ্রামের সবুদ আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাতে ভৈরবের মিরারচর এলাকার সাতভাই বাড়ির মসজিদের ইমাম পরিবর্তন নিয়ে ফজলু মিয়ার সঙ্গে আলাউদ্দিন মিয়া ও সেলিম মিয়ার ঝগড়া হয়। এরপর রাতে দুপক্ষের বৈঠকে ফজলু মিয়া মসজিদের ইমামের চাকরি রাখার পক্ষে থাকলেও প্রতিপক্ষ মসজিদ কমিটির সভাপতি আলাউদ্দিন ও সেলিম বিপক্ষে ছিলেন।

এ সময় উভয় পক্ষের বাকবিতণ্ডার এক পর্যায়ে ফজলু মিয়াকে তারা গলায় গামছা পেঁচিয়ে মারধর করেন। এরপর তিনি অসুস্থ হয়ে বাসায় ফিরে গিয়ে রাত সাড়ে ৯টা দিকে মৃত্যুবরণ করেন।

এদিকে প্রতিপক্ষরা বলছে, ফজলু মিয়া হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

তবে ফজলু মিয়ার পরিবারের দাবি, প্রতিপক্ষের মারপিটের কারণে তার মৃত্যু হয়েছে।

আলাউদ্দিন মিয়া জানান, মসজিদের ইমাম পরিবর্তন নিয়ে আমরা আলোচনা করলেও তাকে কেউ মারধোর করেননি। ফজলু মিয়া হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

ভৈরব থানার ওসি মো. মোখলেছুর রহমান জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। মরদেহ ময়না তদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় ফজলু মিয়ার পরিবার হত্যা মামলা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply