নিয়োগ পরীক্ষায় দুর্নীতি, পাঁচ পুলিশ সদস্য প্রত্যাহার

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি
চুয়াডাঙ্গায় পুলিশ কনস্টেবল নিয়োগে অনৈতিক সুবিধা নেয়ার অভিযোগে এক পরিদর্শকসহ পাঁচ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। রোববার রাতে তাদেরকে ক্লোজড করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। অভিযোগ অনুসন্ধানে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

পুলিশ জানায়, গত ২২ জুন থেকে পুলিশ কনস্টেবল রিক্রুটমেন্ট পরীক্ষা শুরু হয়। পরীক্ষায় প্রতিদ্বন্দ্বী হিসেবে অংশ নেয় প্রায় ১হাজার নারী পুরুষ। এদের মধ্যে বেশ কয়েকজন প্রতিদ্বন্দ্বীর কাছ থেকে বিভিন্ন অনৈতিক সুবিধা নেয়ার অভিযোগ পাওয়া যায় পুলিশ লাইনের রিজার্ভ অফিসার ইন্সপেক্টর শহীদুজ্জামানসহ বেশ কয়েকজন পুলিশ সদস্যের বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে ওই ইন্সপেক্টরসহ পাঁচ পুলিশ সদস্যকে ক্লোজ করা হয়।

পুলিশ সুপার মাহবুবুর রহমান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পরিদর্শক শহীদুজ্জামানসহ বেশ কিছু পুলিশ সদস্যদের বিরুদ্ধে পরীক্ষার্থীদের কাছ থেকে অনৈতিক সুবিধা নেয়ার অভিযোগ পাওয়া যায়। অভিযোগের ভিত্তিতে পরিদর্শক শহীদুজ্জামান, একজন সহকারী উপ-পরিদর্শক ও তিনজন কনস্টেবলকে প্রত্যাহার করা হয়। এ অভিযোগের অনুসন্ধানে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশারকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।









Leave a reply