৪২ এর মধ্যে ৩১টা ডট বল, ১০ রান দিয়ে ৪ উইকেট!

|

বল করেছেন ৪২টি, মানে ৭ ওভার। আর এতে রান দিয়েছেন ১০টি। ৩১বার ব্যাটসম্যানরা কোনো রান তুলতে পারেননি তার বলে। এত দেখেশুনে খেলার পরও ৪ জন আফগান ব্যাটসম্যানকে কাত হতে হয়েছে সাকিব আল হাসানের ঘুর্ণিতে!

আজ বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত সাকিবের বোলিং পরিসংখ্যান এটি। ২৬৩ রানের লক্ষ্যে খেলতে নেমে সাকিবের আঘাতে পুরোই কুপোকাত হয়ে যান আফগান যোদ্ধারা।

এদিকে গত ম্যাচের পর আফগানিস্তানের সঙ্গে আবারও রেকর্ড গড়লেন ওপার বাংলার এই বাঘ। পরপর দুই ইনিংসে দুটি রেকর্ড।

বাংলাদেশের বিশ্বকাপ ইতিহাসে সর্বপ্রথম কেউ ১০০০ রান করল। আর তিনি সাকিব আল হাসান। এর আগে টাইগারদের কেউই এমনতর নজির দেখাতে পারেননি। সোমবারই আফগানিস্তানের সঙ্গে এই রেকর্ড নিজের নামের পাশে লিখিয়ে নিলেন সাকিব আল হাসান।

শুধু এখানেই থেমে নেই সাকিবের রেকর্ডের ঝুলি। এদিন আরও একটি রেকর্ড করে ফেলেছেন তিনি। ৬৯ বল খেলে তাঁর ব্যাট থেকে এদিন উঠে এসেছে ৫১ রানের একটি লড়াকু ইনিংস। এদিন তাঁর এই লড়াকু ৫০ রান পর পর পাঁচটি হাফ সেঞ্চুরি করার রেকর্ডও লিখিয়ে দিল তাঁর নামের পাশে।

তবে এসব রেকর্ডের চেয়েও বড় রেকর্ড হলো বিশ্বের এই প্রথম কোনো অলরাউন্ডার বিশ্বকাপে ১ হাজার রানের পাশাপাশি ৩০ উইকেট শিকার করতে পারেননি। আফগানদের বিরুদ্ধে বল করতে নেমে আজ সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ৪টি উইকেট তুলে নিয়েছেন। এতে বিশ্বকাপে তার উইকেট সংখ্যা দাঁড়িয়েছে ৩১-এ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply