জাবির সাবেক ছাত্র সুমনকে বাঁচাতে এগিয়ে আসুন

|

রাজধানীর স্কয়ার হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৩০তম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী জহির সুমন। প্রাণঘাতী রোগে আক্রান্ত হয়ে বৈশাখী টেলিভিশনের ৩৯ বছর বয়সী এই ডিজাইনার গত ১১ জুন থেকে হাসপাতালে শয্যাশায়ী।

জহির সুমন তার শিশু বয়সে রিউমেটিক ফিভারে (বাত জ্বর) আক্রান্ত হয়েছিলেন। সেই রোগটিই এখন পরিণত বয়সে এসে বিভিন্ন ধরনের জটিলতা তৈরি করেছে। হৃদপিণ্ডের চারটি ভালভের মধ্যে একটি অকেজো হয়ে পড়েছে তার। হৃদরোগ ও ফুসফুসে সংক্রমণ নিয়ে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। কিন্তু এর ছয় দিনের মাথায় তার স্ট্রোক হয়। এতেই পরিস্থিতি হয়ে দাঁড়ায় সংকটজনক।

শরীরের ডান দিক নড়াচড়ায় অক্ষম ও বাকশক্তি হারিয়ে তিনি এখন স্কয়ার হাসপাতালের হাই ডিপেনডেন্সি ইউনিটে চিকিৎসাধীন। ঝুঁকি বিবেচনায় দেশের ডাক্তাররা তার অস্ত্রোপচার করতে পারছেন না। এই অবস্থায় উন্নত চিকিৎসার জন্য এয়ার এম্বুলেন্সে করে তাকে বিদেশে নিয়ে যাওয়া দরকার। এতে খরচ হবে প্রায় ৪০ লাখ টাকা যা তার পরিবারের পক্ষে বহন করা অসম্ভব।

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে তার আরেকবার স্ট্রোক হওয়ার আশঙ্কা বাড়ছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। এই অবস্থায় জহির সুমনের চিকিৎসায় সহায়তার জন্য তার পরিবার ও শুভাকাঙ্ক্ষীদের তরফে অনুরোধ জানানো হয়েছে।

সাহায্য পাঠানো যাবে যে মাধ্যমে: একাউন্ট নাম: নাজমুল হক রেজওয়ানব্যাংক এশিয়াএকাউন্ট নম্বর ৫০৩১১০০৬০২৫। একাউন্ট নাম: মো. জহিরুল হকযমুনা ব্যাংকএকাউন্ট নম্বর ০০০১০৩১০০৭০৭৫৯। বিকাশ ব্যক্তিগত একাউন্ট: ০১৯১১৫৮৮৫৬৩


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply