টাইব্রেকারে প্যারাগুয়েকে হারিয়ে সেমিফাইনালে ব্রাজিল

|

কোপা আমেরিকার প্রথম কোয়ার্টার ফাইনালে শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে স্বাগতিক ব্রাজিল। ম্যাচের নির্ধারিত সময় গোলশূন্য ড্র থাকায়, টাইব্রেকে প্যারাগুয়েকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় সেলেসাওরা।

ম্যাচটি শনিবার (২৮ জুন) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় ব্রাজিলের পোর্তো আলেগ্রে’র অ্যারেনা দো গ্রেমিও’তে অনুষ্ঠিত হয়। ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল স্বাগতিকদের।

৯০ মিনিটের খেলা শেষেও দুই দলের পার্থক্য ছিল পরিস্কার। প্যারাগুয়ের গোলমুখে মোট ৮টি শট নিয়েছে ব্রাজিল, যেখানে প্যারাগুয়ে নিতে পেরেছে মাত্র ১টি। পুরো ম্যাচে ব্রাজিলের খেলোয়াড়দের পায়ে বল ছিল ৭১ শতাংশ সময়। তবে ফাউল, হলুদ কার্ড দু’দলের কপালেই সমানভাবে জুটেছে।

ম্যাচের এক তৃতীয়াংশ সময় ১০ জন নিয়ে খেলেও রক্ষণের কৃতিত্বে ব্রাজিলের দুর্দান্ত আক্রমণভাগকে গোলবঞ্চিত করে রাখে প্যারাগুয়ে। নির্ধারিত সময়ের খেলা গোলশুন্যভাবে শেষ হলে খেলা গড়ায় টাইব্রেকারে।

পরে ৪-৩ গোলে জয়ের স্বস্তি নিয়ে মাঠ ছাড়েন তিতের শিষ্যরা।

পেনাল্টি শুট আউটে ব্রাজিলের হয়ে গোল করেছেন উইলিয়ান, মার্কুইনহোস, ফিলিপ্পে কৌতিনহো ও গ্র্যাব্রিয়েল জেসুস। মিস করেছেন ফিরমিনো। অন্যদিকে প্যারাগুয়ের হয়ে গোল করেছেন মিকুয়েল গোমেজ, ব্রুনো ভালদেজ, হুয়ান রদ্রিগো রোহাস। মিস করেছেন গুস্তাভো গোমেজ ও দেরলিস গঞ্জালেস।

আজ সেমিতে ওঠার অপর লড়াইয়ে ভেনিজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা।









Leave a reply