সেতু ঝুঁকিপূর্ণ হওয়ায় সিলেটের সাথে রেল যোগাযোগ ব্যাহত

|

মৌলভীবাজার প্রতিনিধি

ভারী বৃষ্টিপাত ও পাহাড়ী ঢলে মৌলভীবাজার কুলাউড়ার বরমচাল এলাকায় ট্রেন দুর্ঘটনা কবলিত স্থান বড়ছড়া সেতুটি ঝুঁকিপূর্ণ আশঙ্কায় সিলেটের সাথে প্রায় দেড় ঘণ্টা রেল যোগাযোগ বন্ধ ছিলো। পরে রেলওয়ে প্রকৌশল বিভাগ ঘটনাস্থলে এসে সেতুটি পরীক্ষা-নিরীক্ষার পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

রেলওয়ে সূত্র জানায়, শুক্রবার সকাল থেকে ভারী বৃষ্টিপাত ও পাহাড়ী ঢলে বমরচালের বড়ছড়া দিয়ে প্রচণ্ড বেগে পানি নামতে থাকে। গেলো ২৪ জুন দুর্ঘনাকবলিত ট্রেনের একটি বগি ছড়ার নিচে পড়ে থাকায় স্বাভাবিক পানি প্রবাহ ব্যহত হয়ে সেতুতে আঘাত করে। এই অবস্থায় সেতুটি ঝুঁকিপূর্ণ হবার আশঙ্কায় বিকেল তিনটা থেকে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এসময় বরমচাল রেলওয়ে স্টেশনে সিলেট থেকে ছেড়ে আসা পাহাড়ীকা এক্সপ্রেস এবং সিলেটের মাইজগাঁওয়ে ঢাকাগামী পারাবত এক্সপ্রেস আটকে রাখা হয়। এতে বিপাকে পড়েন কয়েক’শ যাত্রী।

বরমচাল স্টেশন মাস্টার শফিকুল ইসলাম জানান, প্রবল স্রোতের কারণে বড়ছড়া ব্রিজের নিচ থেকে মাটি সরেছে এমন ধারণা ছিলো আমাদের। এই অবস্থায় দুর্ঘটনা আশঙ্কায় ট্রেন আটকে রাখা হয়। পরে রেলওয়ের প্রকৌশল বিভাগ এসে পরীক্ষা নিরীক্ষার পর ঝুঁকিপূর্ণ নয় নিশ্চিত করার পর বিকেল প্রায় সাড়ে চারটায় ট্রেন ছেড়ে যায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply