গাইবান্ধায় শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস চক্রের সদস্য আটক

|

গাইবান্ধা প্রতিনিধি :
গাইবান্ধায় প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য শিমুল সিমান্ত সেতুকে (২০) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)-১৩ সদস্যরা। এসময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

শুক্রবার (২৮ জুন) রাত সাড়ে ১০টার দিকে সিমান্ত সেতুকে আটকের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন র‍্যাব-১৩ কোম্পানি কমান্ডার মুন্না বিশ্বাস।

র‍্যাব-১৩ কোম্পানি কমান্ডার মুন্না বিশ্বাস জানান, দীর্ঘদিন ধরে শিমুল সিমান্ত অর্থের বিনিময়ে বিভিন্ন পরীক্ষার প্রশ্ন পত্র ফাঁস করে আসছিলো। শিমুল সিমান্ত প্রশ্ন পত্র ফাঁস চক্রের সক্রিয় একজন সদস্য। শুক্রবার সকালে গাইবান্ধায় প্রাইমারী সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শুরুর আগ থেকে ফেসবুক ও ম্যাসেঞ্জারের মাধ্যমে পরীক্ষার্থীদের প্রশ্ন সরবরাহের পায়তারা করছিল শিমুল সিমান্ত। গোপন সুত্রে এমন খবর জানতে পেরে র‍্যাব-১৩ সদস্যরা অভিযান চালিয়ে শিমুল সিমান্তের গ্রামের বাড়ি ঘিরে ফেলে। এরপর সেখান থেকে শিমুল সিমান্তকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটকের পর শিমুল সিমান্তকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে প্রশ্ন পত্র ফাঁস চক্রের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে শিমুল সিমান্ত। এছাড়া প্রাথমিক তদন্তে প্রশ্ন পত্র ফাঁসের সঙ্গে জড়িত এবং বিভিন্ন সময়ে পরীক্ষার্থীদের কাছে টাকা হাতিয়ে প্রতারণার সত্যতা পাওয়া গেছে শিমুল সিমান্তের বিরুদ্ধে। এ ঘটনায় শিমুল সিমান্তের বিরুদ্ধে ফুলছড়ি থানায় একটি মামলা হয়েছে। শিমুলের সঙ্গে জড়িত চক্রটিকেও সনাক্তের চেষ্টা চলছে। শনিবার সকালে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।

শিমুল সিমান্ত সেতু ফুলছড়ি উপজেলার গজারিয়া গ্রামের ইউসুফ আলীর ছেলে। সেতু বগুড়া টিএমএসএস পলিটেকনিক্যাল কলেজের শেষ বর্ষের শিক্ষার্থী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply