পাকিস্তান-আফগান ম্যাচে স্টেডিয়াম রণক্ষেত্র

|

ম্যাচ শুরুর আগেই মাঠের বাইরে পাকিস্তান ও আফগানিস্তানের সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। শ্বাসরুদ্ধকর এ ম্যাচে পাকিস্তান যখন জয়োৎসব করছিল ঠিক তখনই আফগানদের একদল উচ্ছৃঙ্খল সমর্থক পাকিস্তান সমর্থকদের ওপর হামলা করে। এক পর্যায়ে এটি দুই দলের সমর্থকদের মাঝে উত্তেজনা তৈরি করে।

উত্তেজিত সমর্থকদের সামাল দিতে হিমশিম খেতে হয় নিরাপত্তায় নিয়োজিত কর্মকর্তাদের। গ্যালারির সেই উত্তেজনা খেলা শেষে মাঠ পর্যন্ত গড়ায়। উত্তেজিত সমর্থকরা নিরাপত্তা বেরিকেড ভেঙে মাঠে প্রবেশ করে ক্রিকেটারদের উদ্দেশ্যে পানির বোতলসহ বিভিন্নি জিনিস ছুঁড়ে মারেন। এতে করে নিরাপত্তাহীনতায় পড়ে যান ক্রিকেটাররা।

ক্রিকেটারদের নিরাপত্তা দিতে নিরাপত্তারক্ষীরা মাঠে গেলে গ্যালারিতে দুই দলের সমর্থকদের মধ্যে উত্তেজনা আরও বেড়ে যায়। গ্যালারিতে থাকা সমর্থকরা জড়িয়ে পরে সংঘর্ষে। শিশু, বৃদ্ধসহ কেউ রেহাই পায়নি এই সংঘর্ষের হাত থেকে। সকলের দিকেই ছুঁড়ে মারা হয় বিভিন্ন বস্তু।

স্টার স্পোর্টসসহ সম্প্রচারের দায়িত্বে থাকা চ্যানেলগুলোর লাইভে কিছু দৃশ্য দেখা গেলেও পরে চ্যানেলগুলো ওই দৃশ্য আর দেখায়নি। সব চ্যানেলের লাইভ অফ করে দেয়া হয়। তবে এ দৃশ্য অনেকেই টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে দেন।

প্রসঙ্গত, শনিবার ইংল্যান্ডের লিডসে শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানিস্তানকে ৩ উইকেটে হারিয়ে সেমিফাইনালে পথে আর এক ধাপ এগিয়ে গেল পাকিস্তান।









Leave a reply