কিম জং উনের সাথে সাক্ষাতের জন্য দুই কোরিয়ার সীমান্তে পৌঁছেছেন ট্রাম্প

|

U.S. President Donald Trump and North Korea leader Kim Jong Un walk from their lunch at the Capella resort on Sentosa Island Tuesday, June 12, 2018 in Singapore. (AP Photo/Evan Vucci)

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের সাথে সাক্ষাতের জন্য দুই কোরিয়ার বেসামরিক অঞ্চল ‘পানমুনজাম’- এ পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তাঁর সফরসঙ্গী হিসেবে রয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায় ইন। এছাড়া রয়েছেন হোয়াইট হাউসের দুই শীর্ষ উপদেষ্টা ও মার্কিন প্রেসিডেন্টের কন্যা-জামাতা জেরাড কুশনার ও ইভানকা ট্রাম্প। তাদের নিরাপত্তার জন্য রয়েছে সেনাবাহিনীর উচ্চ পর্যায়ের কর্মকর্তারা।

ঐতিহ্য অনুসারে পর্যবেক্ষণ টাওয়ারের দেয়ালে স্বাক্ষর করেন দুই প্রেসিডেন্ট।

ডোনাল্ড ট্রাম্প জানান, কয়েক মাস আগেই দুই কোরিয়ার সীমান্তবর্তী বেসামরিক অঞ্চলে সফরের ইচ্ছা প্রকাশ করেন তিনি। সেসময়ই ঠিক করা হয় এই সফরের সময়সূচি।

কিন্তু উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের সাথে সাক্ষাতের বিষয়টি নিশ্চিত হয়েছে মাত্র একদিন আগে। তাও, ৪ মিনিটের জন্য একটি সেনাচৌকিতে সাক্ষাৎ করবেন তারা। হাত মেলানোর পাশাপাশি সাধারণ কুশল বিনিময় করবেন। একে ঐতিহাসিক ঘটনা হিসেবে আখ্যা দিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায় ইন।









Leave a reply