বিরতিটা খুব দরকার ছিল: মোসাদ্দেক

|

আগামী ২ জুলাই বার্মিংহ্যামে ভারতের বিপক্ষে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ম্যাচ। এর আগে চার দিনের বিশ্রাম পেয়েছেন টাইগাররা। গত ২৪ জুন সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের পর ক্রিকেট থেকে দূরে রয়েছেন তারা।

টিম ইন্ডিয়ার বিপক্ষে ম্যাচের জন্য ২৫ জুন বার্মিংহ্যামে পা রাখে বাংলাদেশ। এর পর চার দিনের ছুটি পেয়ে যে যার মতো ঘুরে বেড়িয়েছেন লাল-সবুজ জার্সিধারীরা। রোববার থেকে আবারও অনুশীলনে নেমে পড়তে হবে তাদের। লিগ পর্বে শেষ দুটি গুরুত্বপূর্ণ ম্যাচের আগে এ বিরতি খুব বেশি প্রয়োজন ছিল বলে মনে করেন দলের ডানহাতি ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন।

শনিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, অনেক দিন ধরে দেশের বাইরে আছি আমরা। সেই আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ থেকে টানা খেলে আসছি। আসলে যেভাবে টানা ম্যাচ খেলছিলাম, এমন বড় টুর্নামেন্টের মাঝে একটা বিরতি দরকার ছিল। সেটি সবাই কাজে লাগিয়েছেন। সবাই এখন হোটেলে ফিরে আসছেন। কাল (আজ) থেকে অনুশীলন শুরু হবে। এ বিরতিটা বেশ দরকার ছিল।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ২৭ বলে ২ চার ও ৫ ছক্কায় বিধ্বংসী ইনিংস খেলে বাংলাদেশকে প্রথমবারের মতো কোনো টুর্নামেন্টের শিরোপা এনে দেন মোসাদ্দেক। তাই বিশ্বকাপের শুরু থেকেই দলের অপরিহার্য খেলোয়াড় বনে যান তিনি।

আয়ারল্যান্ড সিরিজ থেকেই সাতে ব্যাটিং করে আসছেন মোসাদ্দেক। দলের প্রয়োজন ভালোই মিটাচ্ছেন তিনি। তবে এ পজিশনে ব্যাটিং করা চ্যালেঞ্জিং বলে মনে করেন ফিনিশার।

ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও ভালো করছেন মোসাদ্দেক। প্রয়োজনীয় সময়ে দলকে সাফল্য এনে দিচ্ছেন তিনি। তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে তার অভাব বেশ ভালোই অনুভব করেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

ওই ম্যাচে ইনজুরির কারণে খেলতে পারেননি মোসাদ্দেক। নিজের পারফরম্যান্সে দল খুশি হওয়ায় তৃপ্ত তিনিও, বোলিংয়ে আমি নিজের ভূমিকা খুব ভালোভাবে জানতাম। হয়তো ৬-৭ ওভার বোলিং পাব, উইকেটের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো- রান আটকানো। আমি সেভাবেই চেষ্টা করে যাচ্ছি। বাড়তি কিছু করতে চাই না। আমি খুশি যে, দলের চাওয়া মতো অবদান রাখতে পারছি। চেষ্টা করব সামনে আরও ভালো করার।

রোববার ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত। ওই ম্যাচে টিম ইন্ডিয়াকে সমর্থন করবে বাংলাদেশ। কারণ কোহলিরা জিতলে লাল-সবুজ জার্সিধারীদের সেমিফাইনালে খেলার আশা ভালোভাবে বেঁচে থাকবে। কিন্তু ভারতের বিপক্ষে ম্যাচে আবার নিজেদের জয় কামনা তাদের।

ভারতের বিপক্ষে ভালো খেলার প্রত্যয় ব্যক্ত করেছেন মোসাদ্দেক, ভারত অবশ্যই শক্তিশালী প্রতিপক্ষ। আমরা যে ক্রিকেট খেলছি, সেটা খেলতে পারলে ভালো ফল হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply