অপারেশন থিয়েটারের টেবিল চুরি!

|

নগরীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের এক ওয়ার্ডবয় ও দুই আউট সোর্সিং কর্মচারী মিলে প্রায় পাঁচ লাখ টাকা মূল্যের অপারেশন থিয়েটারের টেবিল চুরি করে নিয়ে যায়।

ভিডিও ফুটেজের সূত্র ধরে কর্তৃপক্ষ চোরদের শনাক্ত করে। পরে তারা টেবিল ফেরত দেয়। এক কর্মচারী নেতার তদবিরে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। এ নিয়ে হাসপাতালটিতে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালে কিছু দিন ধরে অপারেশন থিয়েটারগুলোতে সংস্কার কাজ চলছে।

এ কারণে ওটিতে ব্যবহৃত ৫ লাখ টাকা মূল্যমানের টেবিলটি ১নং বিল্ডিংয়ের নিচতলায় রাখা হয়। এ সুযোগে সোমবার সন্ধ্যায় হাসপাতালটির এক ওয়ার্ড বয় ও দুই আউট সোর্সিং কর্মচারী মিলে ওটি টেবিলটি চুরি করে নিয়ে যায়।

এ সময় কর্তব্যরত আনসার সদস্যরা বাধা দিলে তারা ওটি টেবিলটি মেরামত করতে নিয়ে যাচ্ছে বলে জানায়। পরে টেবিলটি পুনস্থাপনের জন্য খোঁজাখুঁজি করলে চুরির ঘটনাটি প্রকাশ পায়।

হাসপাতালের পরিচালক বিষয়টি অবগত হওয়ার পর ওই তিন কর্মচারীকে ডেকে পাঠালে তারা চুরির ঘটনা ও ৫০ হাজার টাকায় টেবিলটি বিক্রি করে দেয়ার কথা স্বীকার করে। কর্তৃপক্ষের চাপে রোববার ওই টেবিলটি তারা ফেরত নিয়ে আসে।

হাসপাতালের আনসার প্লাটুন কমান্ডার মো. সেলিম বলেন, ওটি টেবিলটি চুরি করার সময় কর্তব্যরত আনসার সদস্যরা তাদের জিজ্ঞাসাবাদ করলে টেবিলটি মেরামত করার জন্য নিয়ে যাওয়া হচ্ছে বলে জানানো হয়।

তারা হাসপাতালের কর্মচারী হওয়ায় ওই সময় তাদের সন্দেহ করার কোনো অবকাশ ছিল না। টেবিলটি পুনরায় স্থাপনের জন্য খোঁজাখুঁজি শুরু হলে চুরির বিষয়টি আমরা বুঝতে পারি।

ওই সময় কর্তৃপক্ষের নির্দেশে চোরদের আটক করে অফিসে হাজির করি। এরপর তারা চুরি করার কথা স্বীকার করে ক্ষমা প্রার্থনা করে।

কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার কথা বলায় আমরা কোনো মামলা করিনি বলে জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply