রোহিতের পরে সাজঘরে রাহুল

|

রোহিত শর্মার সেঞ্চুরি করে আউট হওয়ার পর এবার সাজঘরে গেলেন রাহুল। ৯২ বলে ৭৭ রান করে আউট হোন তিনি। এই রান সংগ্রহ করতে গিয়ে ১টি ওভার বাউন্ডারি ও ৬ বাউন্ডারি হাঁকান এই ব্যাটসম্যান। রুবেলে বলে ক্যাচ দিয়ে সাজঘরে যায় রাহুল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারত ৩২ ওভার শেষে ১৯৫ রান সংগ্রহ করে। বিরাট কোহলি ও প্যান্ট ব্যাট করছেন।

এরআগে জীবন পেয়ে ভয়ঙ্কর হয়ে ওঠে রোহিত শর্মা। মাত্র ১৮ রানেই তাকে ফিরিয়ে ওপেনিং জুটি ভাঙার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। পঞ্চম ওভারে মুস্তাফিজের বলে তামিম সহজ ক্যাচ মিস করায় সেই সুযোগ কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। এখন সেই আগুনেই পুড়ছে মাশরাফি বাহিনী। ওপেনিং জুটিতে ২৯ ওভারেই এসেছে ১৮০ রান। রোহিত এবারের বিশ্বকাপে ৪র্থ সেঞ্চুরি করে বিদায় নেন সৌম্যের বলে। ১০৪ রান করেছেন ১০০ এর কম বল খেলে।

মঙ্গলবার ভারতের বিপক্ষে মাস্ট উইন ম্যাচে হেরে শুরুতে ফিল্ডিং করতে হচ্ছে বাংলাদেশকে। বার্মিংহ্যামের এডবাস্টনে টস ভাগ্যে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হচ্ছে ম্যাচটি।

বাংলাদেশের জন্য এই ম্যাচটি বাঁচা-মরার লড়াই। কারণ সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচে অবশ্যই জিততে হবে বাংলাদেশকে। সাত ম্যাচ থেকে সাত পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান এখন সাত নম্বরে। অপরদিকে গত রবিবার ভারতকে হারানোর পর ৮ ম্যাচ থেকে ইংল্যান্ডের পয়েন্ট এখন ১০।

সেক্ষেত্রে সেমিফাইনালে যেতে বাংলাদেশকে আজ ভারত ও শেষ ম্যাচে পাকিস্তানকে হারাতে হবে। তাতেও শেষ হবে না, তাকিয়ে থাকতে হবে নিউজিল্যান্ড-ইংল্যান্ড ম্যাচের দিকেও। সেই ম্যাচে ইংল্যান্ড জিতে গেলে দুই ম্যাচ জিতেও লিগ পর্ব থেকে ঘরে ফিরতে হবে টাইগারদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply