গাইবান্ধা থেকে ঢাকাগামী সকল বাস চলাচল বন্ধ

|

গাইবান্ধা প্রতিনিধি :
চাঁদা আদায় ও শ্রমিক ইউনিয়নের সঙ্গে বাস মালিকদের দ্বন্দ্বের জেরে গাইবান্ধা থেকে ঢাকাগামী সকল বাস চলাচল বন্ধ রয়েছে।

শনিবার (৬ জুলাই) সকাল থেকে ঢাকাগামী সকল বাস চলাচল বন্ধ করে দেয় বাস মালিকরা।

দুপুরে কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, ঢাকাগামী আলহামরা, এসআর, শ্যামলী, হানিফ, একতা, অরিণসহ সকল বাসের কাউন্টারগুলো বন্ধ রয়েছে। এছাড়া সব বাসগুলো টার্মিনালেই ফেলা রাখা হয়েছে। চালক, হেলপারসহ শ্রমিকরা অনেকটা অলস সময় পার করছেন।

এদিকে, হঠাৎ করে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। অনেকে বাস না পেয়ে বাড়িতে ফিরে যাচ্ছেন আবার কেউ কেউ অতিরিক্ত টাকা খরচ করে বিকল্প যানবাহনে ঢাকা যাওয়ার চেষ্টা করছেন। তবে টার্মিনাল থেকে অভ্যান্তরীন সকল রুটে বাস চলাচল চালু রয়েছে।

বাস মালিক ও শ্রমিকদের অভিযোগ, মালিক সমিতির নামে শ্রমিক ইউনিয়ন ঢাকাগামী প্রতিটি চেয়ারকোচ বাসে ৩৬০ টাকা করে নেওয়ার কথা থাকলেও তারা ৪৪০ টাকা করে আদায় করছেন। এছাড়া পলাশবাড়ি ও গোবিন্দগঞ্জ রুটে শ্রমিক ইউনিয়নের নেতারা নানা কারণে বাসের স্টাফদের সাথে খারাপ ব্যবহার করেন। অতিরিক্ত চাঁদা ও হয়রানীর ঘটনায় ঢাকাগামী সকল বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। অচিরেই চাঁদা আদায় বন্ধ না হলে পরবর্তীতে বৃহত্তর কর্মসূচির ডাক দেওয়ার কথাও জানান তারা।

ঢাকাগামী অরিণণ ট্রাভেলসের ম্যানেজার রেজাউল ম্যানেজার রেজাউল করিম বলেন, ঢাকাগামী সকল বাস চলাচল বন্ধ থাকার সিদ্ধান্ত শুক্রবার রাতে নেয়া হয়। অতিরিক্ত চাঁদা আদায় ও বাস স্টাফদের সঙ্গে শ্রমিক ইউনিয়নের নেতাদের খারাপ ব্যবহারের আপোষ না হওয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে।

এ বিষয়ে গাইবান্ধা পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বলেন, যাত্রী সাধারণের দুর্ভোগের কথা চিন্তা করে বিষয়টি দ্রুত নিরসনের চেষ্টা চলছে। এ নিয়ে উভয় পক্ষের সঙ্গে আলোচনা করা হচ্ছে।









Leave a reply