রাবি ছাত্রলীগ সভাপতিসহ ৭ নেতার বিরুদ্ধে লিচু চুরির মামলা

|

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়াসহ ছাত্রলীগের ৭ নেতার বিরুদ্ধে চাঁদাবাজি ও লিচু চুরির অভিযোগে মামলা হয়েছে।

মঙ্গলবার দুপুরে বাদীপক্ষের আইনজীবি মিজানুর রহমান বাদশা জানান, গত ১৫ মে নগরীর হেতেমখাঁ এলাকার আব্দুল্লাহ ইবনে মনোয়ার নামের এক ব্যক্তি বাদী হয়ে রাজশাহী সিএমএম আদালতে এ মামলা দায়ের করেন। আগামী ১৬ জুলাই আসামিদের আদালতে হাজিরার জন্য ডাকা হয়েছে।

মামলার আসামিরা হলেন- ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া, সহ-সভাপতি সাদ্দাম হোসেন, আইন বিভাগের সাধারণ সম্পাদক ইমরান আলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান কানন, উপ আন্তজার্তক বিষয়ক সম্পাদক মেহেদী হাসান আশিক ও কর্মী মেহেদী হাসান বিজয়। ক্যাম্পাসের বহিরাগত কিন্তু ছাত্রলীগ সভাপতির কক্ষে থাকেন আকাশ নামের একজনকেও এই মামলায় আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রহমতুল্লাহ হলের পিছনের ‘গোদাগাড়ী বাগানের’ আম ও লিচু চলতি ও আগামী বছর দুই মৌসুমের জন্য প্রায় ১ লাখ ৫২ হাজার টাকায় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের নিকট হতে লিজ গ্রহণ করেন মনোয়ার। গত ৭ মে রাত আটটায় অভিযুক্তরাসহ আরো ১৫/২০ জন বাগানে যেয়ে অস্ত্রের ভয় দেখিয়ে বাদীর কাছ থেকে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। তাদের নির্ধারিত দুই দিনের মধ্যে টাকা পরিশোধ না করায় ৯ মে বিকেলে অভিযুক্তরা বাগান থেকে দেড় লাখ টাকার লিচু চুরি করে।

এজহারে বাদী উল্লেখ করেছেন ঘটনার দিন, মতিহার থানায় মামলা দায়ের করতে গেলেও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামলাটি গ্রহণ না করে আদালতে এসে মামলা দায়েরের পরামর্শ দেন।

এবিষয়ে ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া সাথে যোগাযোগের চেষ্টা করলেও তিনি কল রিসিভ করেননি।









Leave a reply