সাংবাদিক মুহাম্মদ জাহাঙ্গীর আর নেই

|

ক্যানসারে আক্রান্ত প্রখ্যাত সাংবাদিক মুহাম্মদ জাহাঙ্গীর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্নালিল্লাহি….রাজিউন)। মঙ্গলবার রাত ১২টা ৪০ মিনিটে রাজধানীর গেণ্ডারিয়ায় আসগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

র্দীঘদিন ধরে বরেণ্য এই সাংবাদিক মাইলো ফাইব্রোসেস (রক্তের ক্যান্সার) আক্রান্ত ছিলেন। সোমবার বেলা ১১টার দিকে তাকে ওই হাসপাতালে ভর্তি করে লাইফ সার্পোট দেয়া হয়। তার ছেলে অর্পূব জাহাঙ্গীর জানান, রাত হওয়ায় বাবার মরদেহ হিমঘরে রাখা হয়েছে।

বুধবার সকাল ৮টায় রাজধানীর শান্তি নগরের কুলসুম টাওয়ারের বাসায় নেয়ার কথা। দাফন ও জানাজার বিষয়ে সকালে পারিবারিকভাবে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান অপূর্ব।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মুহাম্মদ জাহাঙ্গীর ১৯৭০ সালের প্রথম দিকে প্রিন্ট মিডিয়ায় সাংবাদিকতা শুরু করেন। পরে তিনি ইলেক্ট্রনিক মিডিয়ায় যুক্ত হন। তিনি ২৫টি গ্রন্থ রচনা ও সম্পাদনা করেছেন, যার মধ্যে বেশিরভাগই গণমাধ্যম ও সাংবাদিকতা বিষয়ে।

এছাড়া সাংস্কৃতিক পরিমন্ডলেও যুক্ত ছিলেন তিনি। নাচের সংগঠন নৃত্যাঞ্চল ড্যান্স কোম্পানির সমন্বয়কের পাশাপাশি আর্ন্তজাতিক থিয়েটার ইনস্টিটিউট (আইটিআই) বাংলাদেশ চ্যাপ্টারের নির্বাহী কমিটির সদস্য ছিলেন তিনি।

তিনি নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহম্মদ ইঊনূসের ছোট ভাই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply