রাজশাহী থেকে সব ট্রেনের যাত্রা বাতিল

|

তেলবাহী ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হওয়ার পর রাজশাহী থেকে ঢাকাগামী সব ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। বুধবার রাতে রাজশাহী রেল স্টেশন মাস্টার জাহিদুল ইসলাম একথা জানিয়েছেন।

সন্ধ্যায় রাজশাহীর চারঘাট উপজেলার দিগলকান্দি এলাকায় একটি তেলবাহী ট্রেনের নয়টি বগি লাইনচ্যুত হয়। এতে ওই জেলার সঙ্গে সব রুটে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এ ঘটনায় এক প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দুর্ঘটনার কারণ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, বৃষ্টির কারণে উদ্ধার কাজ দেরিতে শুরু হয়েছে। তবে শেষ হতে বৃহস্পতিবার সকাল হয়ে যেতে পারে।

স্টেশন মাস্টার জাহিদুল ইসলাম বলেন, এদিন সন্ধ্যা সোয়া ৬টার দিকে সারদা স্টেশন থেকে এক কিলোমিটার রাজশাহীর দিকে এসে ট্রেনটির নয়টি বগি লাইচ্যুত হয়। এতে রাজশাহীর সঙ্গে সব রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

পাবনার ইশ্বরদী জংশন থেকে ছেড়ে যাওয়া তেলবাহী ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের রহনপুরের দিকে যাচ্ছিল বলে তিনি জানান।

‘রাজশাহী থেকে রাত ১১টা ২০ মিনিটে ঢাকার উদেশে ধুমকেতু এক্সপ্রেস ছেড়ে যাওয়ার কথা ছিল। সেটি বাতিল করা হয়েছে এবং যাত্রীদের টিকিট ফেরত নেয়া হয়।’

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক শহিদুল ইসলাম বলেন, তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় সহকারী প্রকৌশলী আব্দুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে দুর্ঘটনার কারণ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে।

শহিদুল ইসলাম বলেন, রাত সাড়ে ১০টার দিকে লাইচ্যুত বগি উদ্ধার করা শুরু হয়েছে। তবে বৃষ্টির জন্য উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে। লাইন মেরামত করতে অন্তত ১২ ঘণ্টা সময় লেগে যেতে পারে।









Leave a reply