মুক্তিযোদ্ধাদের ভাতা আগামী বাজেটে ১৫ হাজার টাকা করা হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, যারা মুক্তিযোদ্ধা নন এমন ব্যক্তিরা আমাদের তালিকাভূক্ত আছে। যখনই ভুয়া মুক্তিযোদ্ধাদের ব্যাপারে অভিযোগ পাচ্ছি তদন্ত করে তখনই তাদের বাতিল করা হচ্ছে। এ কার্যক্রম অব্যাহত আছে। পাশাপাশি প্রকৃত মুক্তিযোদ্ধাদের ভাতা আগামী বাজেটে ১৫ হাজার টাকা করা হবে।

বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সোনারামপুর এলাকায় ভারতীয় মিত্র বাহিনীর স্মরণে স্মৃতি স্তম্ভ নির্মাণের জায়গা নির্ধারনের জন্য পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা বলেন।

এসময় যুদ্ধাপরীদের বিচারকাজ সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের বিচার কোনো অবস্থাতেই থেমে যাবে না। পর্যায় ক্রমে যুদ্ধাপরাধীদের শাস্তি হচ্ছে। যুদ্ধাপরাধীদের সন্তানরাও কোনো ভাবেই আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। যদি কোথাও সদস্য হয়েও থাকে তাহলে তাদের বহিষ্কার করা হবে।

এই সময় মন্ত্রীর সঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এস.এম আরিফ উর রহমান, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান, আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হানিফ মুন্সি, আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজিমুল হায়দার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দফতর) আবু সাঈদ, বাংলাদেশ আইন সমিতির সভাপতি অ্যাড.কামরুজ্জামান আনসারী, আশুগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ইকবাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply