মেয়র আনিসুল হক আর নেই

|

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক মারা গেছেন। বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১০.২৩ মিনিটে  চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে বলে জানিয়েছেন তার পরিবারের মুখপাত্র ডা. আব্দুন নূর তুষার। সফলতার মানদণ্ডে আনিসুল হক ছিলেন সেরাদের একজন। শিল্পপতি, রাজনীতিক, মিডিয়া ব্যক্তিত্ব সবক্ষেত্রেই ছিলেন উজ্জ্বল।

১৯৫২ সালের ২৭ অক্টোবর নোয়াখালী জেলায় জন্ম নেন আনিসুল হক। শৈশবের বেশ কিছু সময় কাটে ফেনীর আমিরাবাদে। স্কুল-কলেজ গণ্ডি পেরিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করেন। স্বপ্ন ছিল উদ্যোক্তা হওয়ার। ১৯৮৬ সাল থেকেই শুরু করেন স্বপ্নের বাস্তবায়ন। প্রতিষ্ঠা করেন ব্যবসায়িক প্রতিষ্ঠান মোহাম্মদী গ্রুপ।

২০০৫ সালে নির্বাচিত হন বিজিএমইএ সভাপতি। ২০০৮ সালে হন এফবিসিসিআই-এর সভাপতি। ২০১০ সালে সভাপতি হন সার্ক চেম্বার অব কমার্স-এর। মৃত্যুকালে স্ত্রী রুবানা হক, ৩ সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

ব্যবসার পাশাপাশি উপস্থাপনা করতেন টিভিতে। তার উপস্থাপিত বিটিভি’র জলসা অনুষ্ঠানটি এখনো দর্শকের মনে দাগ কেটে আছে। ২০১৫ সালে একেবারে ভিন্ন জগতে পা রাখেন আনিসুল হক। সমাধান যাত্রার ব্রত নিয়ে নির্বাচিত হন ঢাকার উত্তর অংশের মেয়র। পরিকল্পিত নগরায়নেও নিয়েছেন বেশকিছু উদ্যোগ।

কর্মঠ ও আত্মবিশ্বাসী এই মানুষটি যে উদ্যোগই নিয়েছেন কমবেশি সাফল্য পেয়েছেন। তরুণদের উৎসাহিত করতে কোনো কার্পণ্য ছিল না তার। পারিবারিক কাজে লন্ডন গিয়েছিলেন তিনি। সেখানে গিয়েই পাড়ি জমালেন না ফেরার দেশে।

আনিসুল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক জানিয়েছেন। এছাড়াও শোক প্রকাশ করেছেন সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

যমুনা অনলাইন: টিএফ

 

 

 









Leave a reply