ক্ষমতার অপব্যবহার না করতে বিচারপতিদের প্রতি অনুরোধ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর

|

ঠাকুরগাঁও প্রতিনিধি:

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধাদের নতুন তালিকা প্রস্তুতে যেন তাদের কাগজপত্র সঠিক ভাবে যচাই বাছাই করা হয়। ক্ষমতার অপব্যাবহার করে ঢালাও ভাবে যেন আদেশ দিয়ে আদালত যেন তার সীমা লঙ্ঘন না করেন। এজন্য আদালতের প্রতি তিনি অনুরোধ জানিয়েছেন।

মন্ত্রী মঙ্গলবার দুপুরে (সাড়ে ১২টা) ঠাকুরগাঁও সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নতুন ভবন উদ্বোধন শেষে মুক্তিযোদ্ধাদের সাথে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন।

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা কে চোর আখ্যা দিয়ে তিনি আরও বলেন, তিনি দেশের টাকা আত্মসাৎ করেছে এবং দুর্নীতির অভিযোগে অভিযুক্ত হয়েছেন। ক্ষমতার অপব্যবহারের পরিণাম ভালো হয়না। দেশের সংবিধান মুক্তিযোদ্ধাদের ত্যাগের রক্ত দিয়ে লেখা হয়েছে। তাই সংবিধানে বিচারপতিদের যে অধিকার দেয়া হয়েছে তার সন্মান রক্ষার্থে ন্যায় বিচার করার অনুরোধ জানান মন্ত্রী। বর্তমান শেখ হাসিনার সরকারের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা আইনের প্রতি শ্রদ্ধাশীল, আইনের শাসনের জন্য লড়াই সংগ্রাম করে বিচার বিভাগের স্বাধীনতা প্রতিষ্ঠা করা হয়েছে। তাই স্বাধীনতা রক্ষা করা সকলের দায়িত্ব।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশে অনেক রাজনৈতিক দল পূর্বে ক্ষমতায় এসেছিলো, কিন্তু কেউই মুক্তিযোদ্ধাদের নিয়ে কোন দিন ভাবেনি। বরং সে সময় বর্তমানে মুক্তিযোদ্ধারা নিজেদের মুক্তিযোদ্ধা পরিচয় দিতে ভয় পেতো। কারণ সে সময়ের ক্ষমতাসীনরা নিজেরাই অবৈধভাবে জোড় করে বন্দুকের ভয় দেখিয়ে ক্ষমতায় এসে সরকার গঠন করেছিলো। তাই তারা মুক্তিযোদ্ধাদের সন্মানতো দুরের কথা উল্টো তাদের নিশ্চিহ্ন করতে মরিয়া হয়ে উঠেছিলো। কিন্তু বর্তমানে শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর থেকেই মুক্তিযোদ্ধাদের জাতীর শ্রেষ্ঠ সন্তান হিসেবে ঘোষণা দিয়েছে। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সন্মান দিয়ে তাদের ভাতা সহ অন্যান্য সুবিধা দিয়ে যাচ্ছে। তাই পাকিস্তানি জামায়াত অপশক্তি যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য নিজেদের চোখ কান খোলা রেখে সেই মুক্তিযুদ্ধের সময়ের মতো দেশের কল্যানে সকলকে সজাগ থাকার আহ্বান জানান মন্ত্রী।

অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলেমর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে ঠাকুরগাঁও এক আসনের এমপি ও পানিসম্পদ মন্ত্রনালয়ের সংসদিয় স্থায়ী কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন, পুলিশ সুপার মনিরুজ্জামান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার বদরুদ্বোজা বদর সহ জেলার মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply