এবার বন্যার পানিতে তলিয়ে গেছে গাইবান্ধা শহর

|

বন্যার পানি প্রবল গতিতে প্রবেশ করছে গাইবান্ধা শহরে। এরই মধ্যে শহরের বিভিন্ন বাসাবাড়ি, অফিস, ব্যবসা প্রতিষ্ঠান, অলিগলিসহ গুরুত্বপূর্ণ সড়কের উপর পানি থৈথৈ করছে। প্রধান সড়ক ও অলিগলির রাস্তাগুলোতে হাটু পানি মাড়িয়ে চলাচল করছে মানুষসহ বিভিন্ন যানবাহন। পানি বৃদ্ধির গতির ফলে পরিস্থিতি ভয়াবহের আতষ্কে ভুগছেন শহরবাসী।

বুধবার (১৭ জুলাই) সকাল থেকে বন্যার পানি তীব্র গতিতে ঢুকতে শুরু করে গাইবান্ধা শহরে। দুপুর ১টার মধ্যে পানিতে থৈথৈ করে শহরের বিভিন্ন বাসাবাড়ি, অলিগলি ও গুরুত্বপূর্ণ সড়কগুলো। পানিবন্দি হয়ে পড়েছেন বিভিন্ন পাড়ামহল্লার অন্তত ৩০ হাজার মানুষ।

এদিকে গাইবান্ধা-বাদিয়াখালী এবং গাইবান্ধা-সাদুল্যাপুর সড়কের উপর দিয়েও তীব্র স্রোতে পানি প্রবাহিত হচ্ছে। এতে করে সড়কের উপর দিয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় চলাচল করছে বিভিন্ন যানবাহনসহ সাধারণ মানুষ। ইতোমধ্যে সড়কে সকল প্রকার ভারী যানবাহন চলাচল বন্ধ করেছে প্রশাসন।

গত সাতদিন ধরে জেলার সদর, সুন্দরগঞ্জ, ফুলছড়ি ও সাঘাটা উপজেলায় বন্যার পানিতে ৩২টি ইউনিয়নের প্রায় ৩ লাখ মানুষ পানিবন্দি হয়ে জীবন-যাপন করছেন। তবে বাঁধ ভেঙে যাওয়াসহ প্রবল স্রোতে নতুন করে পানি ঢুকে পড়েছে পৌর এলাকা ও সাদুল্যাপুর উপজেলাতেও। এতে বর্তমানে পাঁচ উপজেলার পাসিবন্দি মানুষের সংখ্যা দাঁড়িয়েছে সাড়ে তিন লাখের উপরে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply