উদ্বোধনের এক বছরেও চালু হয়নি শৈলকুপার মা ও শিশু কল্যাণ কেন্দ্র

|

ঝিনাইদহ প্রতিনিধি:

উদ্বোধনের এক বছর পরও চালু হয়নি ঝিনাইদহের শৈলকুপা উপজেলার কাঁচেরকোল গ্রামে সোয়া ৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত মুন্সি আশরাফ চৌধুরী ১০ শয্যার মা ও শিশু কল্যাণ কেন্দ্র।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের একটি প্রকল্পের আওতায় গত বছেরর ২ আগস্ট স্বাস্থ্য কেন্দ্রটি নির্মাণ করে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক ডা. জাহিদ আহমেদ জানান, উদ্বোধনের পর থেকে পরিবার পরিকল্পনা বিভাগের অন্য অফিস থেকে একজন পরিবার কল্যাণ পরিদর্শক, একজন ফার্মাসিস্ট, একজন নার্স অ্যাটেনডেন্টসহ পাঁচজনকে দিয়ে স্থানীয়ভাবে আউটডোর চালানো হচ্ছে। তিনি আরো জানান, ১৮ লাখ মূল্যের বেডসহ অন্য আসবাবপত্র সরবরাহ করা হয়েছে। এগুলো অব্যবহূত অবস্থায়ই পড়ে আছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, প্রতিদিন ২০-২৫ জন মা ও শিশু এখানে চিকিত্সা পেতে আসছে। তাদের হাতে যত্সামান্য কয়েকটি ট্যাবলেট ধরিয়ে দেওয়া হয়।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের একজন কর্মকর্তা জানিয়েছেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর থেকে এ কেন্দ্রের জন্য দুই জন চিকিত্সক, তিন জন পরিবার কল্যাণ পরিদর্শক, একজন ফার্মাসিস্ট, নার্সিং অ্যাটেনডেন্টসহ ১৪টি পদ সৃষ্টির জন্য মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। তাদের নিয়োগ প্রক্রিয়া শেষ হয়ে আসতে সময় লাগবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply