ময়লার তীব্র গন্ধ আর মশায় অতিষ্ঠ ঝিনাইদহের কালীগঞ্জ পৌরবাসী

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জ শহর যেন ভাগাড়ে পরিণত হয়েছে । মশা-মাছি, ময়লা-আবর্জনা আর গন্ধে অতিষ্ঠ পৌরবাসী।

জানাগেছে , বেশ কয়েকদিন ধরে ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার কর্মচারীরা সরকারি তহবিল থেকে বেতন ভাতার দাবিতে আন্দোলন করছে ফলে গেল কয়েকদিন ধরেই অচলাবস্থা চলছে কালীগঞ্জ পৌরসভায়। সকল কার্যক্রম বন্ধ হয়ে রয়েছে।

শুক্রবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, কালীগঞ্জ শহরের পৌর এলাকার কালীবাড়ী মোড়, কলেজ রোড, নতুনবাজার, কলাহাট , হাসপাতাল সড়ক , নিমতলাবাজার সহ বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে জমেছে বেশ কয়েক দিনের ময়লা আবর্জনা। প্রধান সড়কের উপর তৈরী হয়েছে ময়লার ভাগাড় । রাতে জ্বলছে না সড়কবাতিও, যার ফলে কালীগঞ্জ পৌরসভায় বসবাসকারী বাসিন্দা ও ব্যবসায়ীরা পড়েছেন চরম বিপাকে।

৩ নং ওয়ার্ডের বাসিন্দা আঃ রহিম বলেন, ময়লা আবর্জনা সড়কে জমে থাকায় দুর্গন্ধের সৃষ্টি হয়েছে ফলে আমাদের বসবাস করতে কষ্ট হচ্ছে ।

হাসপাতাল সড়কের ব্যবসায়ী বাপ্পারাজ বলেন, শহরে ময়লা আবর্জনার মধ্যে ব্যবসা বাণিজ্য করা যাচ্ছে না। বেশ কিছু দিন ধরে শহরের প্রাণকেন্দ্রে ময়লা স্তুপ পড়ে থাকায় মশামাছি জন্ম নিয়েছে। অস্বাস্থ্যকর পরিবেশে বসবাস করতে হচ্ছে পৌরবাসী র।

কালীগঞ্জ পৌরসভার সিনিয়র হিসাব রক্ষক আবেদ আলীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্ম বিরতি চলবে।

এ ব্যাপারে কালীগঞ্জ পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ বলেন, অতি দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে ।









Leave a reply