পাকিস্তানে আত্মঘাতী বিস্ফোরণে ছয় পুলিশসহ নিহত ৯

|

Pakistani rescue personnel move an injured blast victim of a suicide bomb attack at the entrance of a hospital in Kotlan Saidan village on the outskirts of the northwestern city of Dera Ismail Khan on July 21, 2019. - A female suicide bomber killed six people -- including two policemen -- in Pakistan's restive northwest on July 21 in an attack claimed by the Taliban, officials said. The attack happened at the entrance of a hospital in Kotlan Saidan village on the outskirts of the northwestern city of Dera Ismail Khan. (Photo by ADIL MUGHAL / AFP)

পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলে এক নারী আত্মঘাতীর বিস্ফোরণে ছয় পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৯ জন নিহত ও ২৬ জনের বেশি আহত হয়েছেন।

রোববার সকালে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালের বাইরে এই প্রাণঘাতী বিস্ফোরণ ঘটেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স ও এক্সপ্রেস ট্রিবিউন।

ডেরা ইসমাইল খানে ওই হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালেবান পাকিস্তান। এই জঙ্গি গোষ্ঠীটি মূলত পাকিস্তান তালেবান নামে পরিচিত। আফগান সীমান্তের বিদ্রোহী আন্দোলন থেকে তারা আলাদা।

স্থানীয় কর্মকর্তারা বলেন, শহরের বাইরে সড়কের পাশে একটি তল্লাশি কেন্দ্রে দুই পুলিশ নিহত হওয়ার পর এই হামলার ঘটনা ঘটেছে।

পুলিশ কর্মকর্তা ওয়াকার আহমেদ বলেন, তাদের মরদেহ প্রধান হাসপাতালে নিয়ে যাওয়া হলে বোরকা পরা এক আত্মঘাতী এই হামলা চালিয়েছেন। বিস্ফোরকভর্তি জ্যাকেট থেকে তিনি এই হামলা চালান। এতে আমাদের মারাত্মক ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি বলেন, বিস্ফোরণে হাসপাতালের জরুরি বিভাগের ওয়ার্ড ধ্বংস হয়ে গেছে। কাজেই আহতদের অনেককে অন্য শহরে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

গত কয়েক দশকে ডেরা ইসমাইল খানে বেশ কয়েকটি আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে।

জঙ্গিদের দমন করতে পাকিস্তানের সেনাবাহিনী সেখানে অভিযান চালিয়েছে। চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডরের গুরুত্বপূর্ণ কেন্দ্র বলা হয় এই অঞ্চলটিকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply