মজা করতে করতে মঞ্চেই মৃত কমেডিয়ান, দর্শক ভেবেছিল অভিনয়

|

মঞ্চে তাঁর কথায় হেসে গড়িয়ে পড়ছিল মানুষ। হঠাৎ তিনিই পড়ে গেলেন মঞ্চে। সবাই ভেবে নিয়েছিল, এটাও হয়তো তাঁর পারফরম্যান্সেরই অংশ। কিন্তু অচিরেই জানা গেল, এটা কোনও অভিনয় নয়। মঞ্চের উপরে পড়ে থাকা স্ট্যান্ড আপ কমেডিয়ান ভারতীয় বংশোদ্ভূত মঞ্জুনাথ ‌নাইডু আর বেঁচে নেই।

৩৬ বছরের কমেডিয়ান দুবাইয়ে অনুষ্ঠান করাকালীন মঞ্চেই প্রয়াত হলেন হৃদরোগে আক্রান্ত হয়ে। ঘটনাটি গত শুক্রবারের। দুবাইয়ে একটি অনুষ্ঠানে মঞ্চে উঠে পারফর্ম করছিলেন স্ট্যান্ড আপ কমেডিয়ান মঞ্জুনাথ। মঞ্চে একটি বেঞ্চ রাখা ছিল। অতিরিক্ত উদ্বেগ কেমন হওয়া উচিত সে বিষয়ে কথা বলছিলেন তিনি। তারপরই উল্টে পড়ে যান মঞ্চে।

‘খালিজ টাইমস’-এ প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, দর্শকরা সকলেই প্রায় একে মঞ্জুনাথের পারফরম্যান্সেরই অংশ ভেবেছিলেন প্রাথমিকভাবে।

মঞ্জুনাথের বন্ধু ও সহশিল্পী কমেডিয়ান মিকদাদ দোহাদওয়া‌লা জানিয়েছেন, ‘‘ও লাইন আপের শেষতম শিল্পী ছিল। মঞ্চে গিয়ে ওর কথায় লোককে হাসাচ্ছিল। নিজের বাবা ও পরিবারের কথা বলছিল ও। এবং তারপর গল্পের অংশ হিসেবেই ও দেখাতে যায় কীভাবে ও উদ্বেগের শিকার হয়। সেটা শুরু করার পরই ও পড়ে যায়।”

উপস্থিত দর্শকরা ভেবে নিয়েছিল এটা অভিনয়। উদ্বেগ সম্পর্কে দেখাতে গিয়ে মাটিতে লুটিয়ে পড়েছেন মঞ্জুনাথ। দোহাদওয়ালা জানান, আপৎকালীন চিকিৎসা শুরু করেও ফল মেলেনি। ততক্ষণে মারা গিয়েছেন মঞ্জুনাথ।

আবু ধাবিতে জন্মালেও পরে দুবাইতে চলে এসেছিলেন তরুণ মঞ্জুনাথ। বাবা-মা মারা যাওয়ার পর কার্যত এক ভাই ছাড়া কোনও আত্মীয় ছিল না তাঁর। একথা জানিয়ে দোহাদওয়ালা বলেন, “শিল্প ও কমেডি দুনিয়ার মানুষরা ছিল ওর পরিবার।”


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply