গুজব বন্ধে পটুয়াখালীতে পুলিশের মাইকিং

|

পটুয়াখালী প্রতিনিধি
পদ্মা সেতুতে মাথা লাগবে এই ধরনের গুজব বন্ধে পটুয়াখালী জেলায় পুলিশের পক্ষ থেকে ব্যাপক সচেতনতা মূলক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আজ সকাল থেকে জেলার সর্বত্র মাইকিং করে প্রচার চালানো হচ্ছে। জনসাধারণকে সচেতন হবার পাশাপাশি তাদেরকে আশ্বস্ত করা হচ্ছে। স্কুল কলেজের অভিভাবকদের সচেতন করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় আজ কয়েকটি স্থানে লিফলেট বিতরণের পাশাপাশি কয়েকটি পথ সভা করেছে জেলা পুলিশ। জেলা পুলিশের আয়োজনে আজ বিকাল সাড়ে ৫টায় শহরের জনবহুল নিউমার্কেট চত্বরে এক পথসভা করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান।

এ সময় পুলিশ সুপার বলেন, রাস্তায় ইভটিজিং করলে কে দেখে? সচেতন মানুষ দেখে। তারা প্রতিবাদ করার পর পুলিশকে খবর দেয়। পুলিশ আইনি সহযোগিতা প্রদান করেন। তাই গুজব দূর করতে মানুষের সচেতনতার বিকল্প নাই।

তিনি বলেন, গুজবে কান দিয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করা রাষ্ট্রবিরোধী কাজের শামিল। এছাড়া গণপিটুনি দিয়ে মানুষ মারা বড় ধরনের অপরাধ। এগুলো থেকে নিজেকে বিরত রাখতে হবে এবং অন্যকে বিরত থাকতে উৎসাহ যোগাতে হবে। কোন কিছুর সন্দেহে গনপিটুনি একটি ফৌজদারী অপরাধ। ছেলেধরা সন্দেহ হলে পুলিশকে খবর দেন। সেবা নিন ভাল থাকুন। নিজে ভাল থাকুন অন্যকে ভাল রাখুন।

পথসভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহফুজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ জসিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার সদর শেখ বেলাল হোসেন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক ভূইয়া, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply