রিফাত হত্যা: রিশান ফরাজীর স্বীকারোক্তিমূলক জবানবন্দি

|

বরগুনা প্রতিনিধি

রিফাত শরীফ হত্যা মামলার এজাহারভুক্ত ৩ নম্বর আসামি রিশান ফরাজী হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। আজ বিকেল সোয়া ৪ টার দিকে তাকে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে হাজির করা হয়। সন্ধ্যার দিকে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনা থানার পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন-পিপিএম জানিয়েছেন, সোমবার সন্ধ্যা পর্যন্ত রিফাত শরীফ হত্যা মামলার ১৫ জন আসামি ধরা পরেছে। তারা সবাই হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

গত ১৮ জুলাই সকাল ১০টার দিকে রিশান ফরাজীকে গ্রেফতার করা হয়। পরের দিন আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ডে নেয়া হয়। রিমান্ডের মেয়াদ শেষ হবার একদিন আগেই রিশান ফরাজীকে আদালতে হাজির করা হয়েছে। ১৬৪ ধারায় জবানবন্দি শেষে রিশান ফরাজীকে বরগুনা কারাগারে পাঠানো হয়েছে।

রিফাত শরীফ হত্যা মামলায় ১৫ জন স্বীকারোক্তি দিলেও মামলার প্রধান সাক্ষী আয়শা সিদ্দিকা মিন্নি তার জবানবন্দি প্রত্যাহার করতে চাচ্ছেন। তার পক্ষে নিযুক্ত আইনজীবী মাহাবুবুল বারী আসলাম জানিয়েছেন, মিন্নিকে নির্যাতন ও ভয়ভীতি দেখিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেয়া হয়েছে। তিনি আজ সকালে মিন্নিকে আদালতে তলব করে জবানবন্দি প্রত্যাহার ও হাসপাতালে নিয়ে চিকিৎসার অনুমতি দিতে বিচারকের কাছে আবেদন করেছিলেন। বিচারক তার আবেদন ফেরৎ দিয়ে কারা কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে বলেছেন।

রিফাত শরীফ হত্যা মামলার এজাহারভূক্ত ১২জন আসামির মধ্যে এখনো ৪ জন আসামি গ্রেফতার হয়নি। তারা হচ্ছেন, মামলার ৫ নম্বর আসামি মুসা, ৭ নম্বর আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত, ৮ নম্বর আসামি রায়হান ও ১০ নম্বর আসামি রিফাত হাওলাদার। আগামী ৩১ জুলাই মামলার চার্জ গঠনের তারিখ ধার্য রয়েছে।

উল্লেখ্য, গত ২৬ জুন সকালে প্রকাশ্যে দিবালোকে বরগুনা সরকারী কলেজ গেটের সামনে রিফাত শরীফকে কোঁপানো হয়েছে। বরিশাল নেবার পথে ওইদিন বিকাল চারটার দিকে রিফাত শরীফ মারা যায়। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা থানায় হত্যা মামলা দায়ের করেছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply