শ্রীলঙ্কায় প্রস্তুতি ম্যাচে জয় পেলো বাংলাদেশ

|

সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। বোলারদের শুরুর দাপট পেছনে ফেলে ৮ উইকেটে ২৮২ রান করে স্বাগতিকরা। জবাবে মিঠুনের ৯১ আর মুশফিকের হাফ সেঞ্চুরিতে ১১ বল আগে লক্ষ্যে পৌঁছায় তামিম ইকবালের বাংলাদেশ।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই রুবেল-তাসকিনের বোলিং তোপে পড়ে লঙ্কান ব্যাটসম্যানরা। প্রথম ওভারেই নিরোশান ডিকওয়েলার উইকেট তুলে নেন রুবেল। এরপর দলীয় ২৮ রানে ওসাদা ফার্নান্দোকে মোসাদ্দেকের হাতে তালু বন্দী করেন রুবেল হোসেন।

৪ রান পর দানুষ্কা গুনাথিলাকাকে সাঝঘরে ফেরান তাসকিন আহমেদ। তবে ৪র্থ উইকেটে ভানুকা রাজাপাকশেকে সাথে নিয়ে ৮২ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন শিহান জয়সুরিয়া। ৩২ রান করা রাজাপাকশে আর ৫৬ রান করা শিহান জয়সুরিয়াকে ফিরিয়ে লঙ্কানদের বড় সংগ্রহের স্বপ্ন ভেঙ্গে দেন সৌম্য সরকার।

৭ম উইকেটে শানাকা আর হাসারাঙ্গা প্রতিরোধ গড়ে তুললে লড়াই করার মত পুঁজির লক্ষ্যে ছুটছে লংকানরা। ২৮ রান কোরে দলীয় ১৯৫ রানে হাসারাঙ্গা আউট হন। তবে সএক প্রান্ত আগলে রেখে ৪ ছয় আর ৩ চারে ৪২ বলে নিজের হাফ-সেঞ্চুরি তুলে নেন শানাকা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply