ভারতীয় গরুর পঁচা মাংস বিক্রি

|

নোয়াখালী প্রতিনিধি
ভারত থেকে অবৈধ পথে আসা পঁচা, নষ্ট ও কেমিক্যালযুক্ত গরুর মাংস বিক্রির অপরাধে দুই জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের কাছ থেকে ১৪০ কেজি পঁচা মাংস উদ্ধার করা হয়। পরে আটককৃতদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে জমিদারহাট কাঁচা বাজারের বাদশার মাংস ঘর থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হচ্ছেন, সোনাইমুড়ী উপজেলার অম্বনগর গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে জাহাঙ্গীর হোসেন ও বেগমগঞ্জের রসুলপুর গ্রামের ইলিয়াছ হোসেনের ছেলে এবং সিএনজি চালক জামাল হোসেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, দুপুরে বেগমগঞ্জ উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তফা জাবেদ কায়েসারের নেতৃত্বে জমিদারহাট কাঁচা বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় ভারত থেকে গত সাত দিন আগে আসা ১৪০ কেজি মাংসসহ দোকানের মালিকের ভাই ও সিএনজি চালককে আটক করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তফা জাবেদ কায়েসার জানান, মাংসগুলো ভারত থেকে চট্টগ্রাম হয়ে তাদের কাছে আসে বলে আটককৃতরা স্বীকার করেছে। মাংসগুলো পঁচা এবং তাতে মানব দেহে ক্ষতিকর কেমিক্যাল মেশানো রয়েছে। আটকৃতরা মাংসগুলো বিভিন্ন হোটেল-রেস্তোরায় সরবরাহের প্রস্তুতি নিচ্ছিলো। ভোক্তাধিকার আইনে আটককৃত জাহাঙ্গীরকে ৬ মাস ও জামালকে ১৫দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply