মানুষের অধিকার আদায়ে যুবলীগকে রাজপথে থাকতে হবে : নানক

|

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ.

‌‌‌’মানুষের অধিকার আদায়ে যুবলীগকে রাপথে থাকতে হবে। এমপি মন্ত্রীদের ক্যাডার থাকলে চলবেনা। ভালো নেতা হতে হবে, ভালো মানুষ হতে হবে। জ্ঞান অর্জন করতে হবে, আলোকিত মানুষ হতে হবে।’

বৃহস্পতিবার বিকেলে নওগাঁর নওজোয়ান মাঠে জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগ দিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এ্যাড. জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ অর্থনৈতিকভাবে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। তিনি বিশ্বে বিজ্ঞ, প্রাজ্ঞ, মেধাবী, মানবিক, দুরদর্শী এবং কর্মঠ নেতা হিসেবে পরিচিতি লাভ করায় জাতি হিসেবে আমরা অনেক গর্বিত হয়েছি। সকলকে শেখ হাসিনার দর্শন মেনে চলতে হবে।

যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে নানক বলেন, আওয়ামী লীগের দু:সময়ে যুবলীগ প্রতিরোধ গড়ে তুলেছিল বলেই বিএনপি জামাত অপশক্তির পতন ঘটেছিল। পদ দিলে শেখ হাসিনার সাথে আছি আর পদ না পেলে নাই, এই মানষিকতার নেতা দরকার নেই।

সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। সভাপতিত্ব করেন নওগাঁ জেলা যুবলীগের আহবায়ক এ্যাড. খোদাদাদ খান পিটু।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক মোঃ হারুনুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, শহিদুজ্জামান সরকার এমপি, ব্যারিষ্টার নিজাম উদ্দীন জলিল জন এমপি, ছলিম উদ্দিন তরফদার এমপি, নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে নওগাঁ জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. একেএম ফজলে রাব্বী, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শহিদ সেরনিয়াবাত ও মুজিব চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবু আহম্মেদ নাসিম পাভেল, শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুল ইসলাম মিজু উপস্থিত ছিলেন।

সম্মেলনে নওগাঁ জেলার ১১ টি উপজেলার যুবলীগের নেতা কর্মি অংশ নিয়েছে। সম্মেলন থেকে আগামী ৩ বছরের জন্য নওগাঁ জেলা যুব লীগের কমিটি গঠন করা হবে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply