বরগুনায় ১৬ ডেঙ্গু রোগী শনাক্ত

|

বরগুনা প্রতিনিধি:

বরগুনায় ১৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। বরগুনা জেনারেল হাসপাতালের চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে তাদের ডেঙ্গু আক্রান্ত হিসেবে শনাক্ত করেন। এদের মধ্যে পুরুষ ১২ জন ও মহিলা ৪ জন। আক্রান্তদের পাঁচজনকে বরিশাল মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।

বরগুনা জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ৮ জুন বরগুনার ক্রোক এলাকার সাদেক, ২২ জুন পিটিআই এলাকার সাইফুল্লাহ এবং ২৩ জুন হেউলিবুনিয়া এলাকার রাব্বি জ্বরে আক্রান্ত হয়ে বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। পরে পরীক্ষা-নিরীক্ষা শেষে হাসপাতালের চিকিৎসকরা তাদের ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়া বিষয়টি নিশ্চিত করে হাসপাতালে ভর্তি করেন। কিন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের অবস্থার অবনতি হওয়ায় ৪ জনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ছাড়াও প্রতিদিন ২/৩ জন ডেঙ্গু জ্বর নিয়ে বরগুনা জেনারেল হাসপাতালের আসতেছে।

এদিকে মশা নিধন করতে তৎপর রয়েছে বরগুনা পৌর সভা।

বরগুনা পৌর মেয়র শাহাদাত হোসেন বলেন, ডেঙ্গু জ্বরের কথা শুনেই ঢাকা থেকে মশা নিধনের ঔষধসহ মেশিন নিয়ে এসেছি। বিভিন্ন জলাশয় বাসা বাড়ির আঙ্গিনায় ও ড্রেনে মশা নিধনের ঔষধ দিয়েছি। আশা করি ডেঙ্গু জ্বর থেকে বরগুনার মানুষ মুক্তি পাবে।

বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাফ হোসেন বলেন, বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসা ১৬ জনকে আমরা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হিসেবে শনাক্ত করেছি। এদের মধ্যে ৮ জন অতি সম্প্রতি ঢাকা থেকে বরগুনা ফিরেছেন। তাদেরকে আমরা চিকিৎসা দিচ্ছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply