ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেয়ায় মাদ্রাসা শিক্ষক আটক

|

স্টাফ রিপোর্টার,নারায়ণগঞ্জ:

ফেসবুকে ধর্মীয় ও রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক পোস্ট দিয়ে গুজব ও বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে মুফতি ছানাউল্লাহ চাঁদপুরী নামে মুন্সিগঞ্জের দারুল উলুম খিদিরপাড়া মাদ্রাসার প্রধান শিক্ষককে আটক করেছে র‌্যাব।

শনিবার রাতে জেলার লৌহজং থেকে তাকে আটক করা হয়। তার বাড়ি চাঁদপুর জেলার মতলব থানার বাকরা এলাকায়।

র‌্যাব-১১ ব্যাটালিয়ান অধিনায়ক (সিও) লেফটেনেন্ট কর্ণেল কাজী শামসের উদ্দিন রবিবার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে তার কার্য্যালয়ে সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে এ তথ্য জানান।

র‍্যাব সিও বলেন, মুফতি ছানাউল্লাহ চাঁদপুরী দীর্ঘদিন যাবত সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি ও তথ্য প্রচার সহ ধর্মীয় উস্কানিমূলক স্ট্যাটাস দিয়ে গুজব রটিয়ে ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি নষ্টের চক্রান্ত করে আসছেন। সম্প্রতি ব্রাক্ষ্মণবাড়িয়া জেলা শহরের মেড্ডা এলাকায় একটি মসজিদে আগুন লাগানোর ঘটনায় অমুসলিমরা জড়িত রয়েছে বলে গত ২৬ জুলাই তার ফেসবুক পেইজ (মুফতী ছানাউল্লাহ চাঁদপুরী) থেকে ধর্মীয় উস্কানিমূলক গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টির অপচেষ্টা করা হয়। এছাড়াও গত ১৭ জুলাই ফেসবুকের একই পেইজ থেকে “ভারতে গরুর গোশত থাকার সন্দেহে মাদ্রাসায় আগুন দিয়েছে হিন্দু সন্ত্রাসীরা” শিরোনোমে উস্কানিমূলক বক্তব্য পোস্ট দিয়ে গুজব রটিয়ে জনমনে আতংক সৃষ্টি ও আইন শৃংখলার অবনতি ঘটানোর চেষ্টা চালিয়েছে।

র‌্যাবের নজরদারিতে মুফতি ছানাউল্লাহ চাঁদপুরীর ধর্মীয় ও রাষ্ট্রবিরোধী এসব কর্মকান্ডের সুষ্পস্ট প্রমান পাওয়া গেছে। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা প্রস্তুতি চলছে বলে র‌্যাব জানিয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply