‘স্বল্প খরচে’ প্রাইভেট বিচে ভ্রমণ, তোলা যাবে ফ্ল্যামিংগোদের সাথে সেলফি

|

ভ্রমণ পিপাসুদের জন্য টাকা-পয়সা কোনো ব্যাপার না! কারণ কথায় আছে, শখের দাম লাখ টাকা। অনেকেই নতুন নতুন চমৎকার জায়গা খুঁজেন বেড়াতে যাওয়ার জন্য। বিশেষ করে পরিবার পরিজন নিয়ে।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের আরুবা দ্বীপাঞ্চল তেমনই একটি জায়গা। আরুবা এমনিতে একটি ছোটোখাটো দ্বীপদেশ। যদিও তা নেদারল্যান্ডের দ্বারা শাসিত। সেখানে রেনেসাঁ আইল্যান্ড নামে একটি অতি ছোট্ট প্রাইভেট দ্বীপ রয়েছে। ওখানে বিরল ফ্ল্যামিংগোদের ব্যাপক আনাগোনা। প্রাইভেট দ্বীপ আর প্রাইভেট বিচে প্রমোদ ভ্রমণের জন্য সাধারণত বিপুল অঙ্কের টাকা গুনতে হয় পর্যটকদের।

তবে ক্যারিবিয়ানের এই দ্বীপে খরচ খুব বেশি নয়। অন্যান্য এলাকার তুলনায় বেশ ‘স্বল্প খরচে’ই সেরে আসা যাবে ট্যুর। রেনেসাঁ আরুবা রিসোর্ট। নামে একটি বিলাসবহুল রিসোর্ট আছে। তাতে এক রাতে খরচ ৩০০ ডলার বা হাজার পচিশেক টাকা। ওখানে থাকলে বিচে সময় কাটানোর জন্য আলাদা কোনো টাকা দিতে হবে না। বিচে ঘুরার সময় ফ্ল্যামিংগোদের সাথে খেলা করা যাবে, তোলা যাবে সেলফিও। পর্যটকদের দেখলে ওরাও কাছে ঘেষতে চায়। অনেকে খাবার দেয়। হয়তো সেগুলোর জন্য।

তবে রিসোর্টে না থাকতে চাইলে খরচ আরও কমে আসবে। মাত্র ১২৫ ডলারের একটা টিকিট কিনতে হবে। টাকার অঙ্কের হাজার দশেক-ই তো! তাতে বিচে ঘুরা যাবে ইচ্ছেমতো। পরিবার নিয়ে একান্ত সময় কাটাতে অনেকেই গিয়ে থাকেন আরুবায়।









Leave a reply