পাকিস্তান ‘সন্ত্রাসবাদী রাষ্ট্র’ মন্তব্যে লাইক করে বিতর্কে আমির

|

পাকিস্তান ‘সন্ত্রাসবাদী রাষ্ট্র’ মন্তব্যে লাইক করে বিতর্কে জড়ালেন দেশটির তারকা পেসার মোহাম্মদ আমির। বিষয়টির শুরু তার ব্রিটিশ নাগরিকত্বের আবেদন ঘিরে। সেই সংক্রান্ত একটি টুইটে একজন মন্তব্য করেন, পাকিস্তান সন্ত্রাসবাদী রাষ্ট্র। না বুঝে-শুনে তাতে লাইক করে বসেন বাঁহাতি ফাস্ট বোলার।

এর স্ক্রিন শট আলোড়ন ফেলে দিয়েছে ক্রিকেটাঙ্গনে। পরে নিজের ভুল শুধরে নেন আমির। ভুলবশত লাইক করেন বলে জানান তিনি।

হঠাৎ করে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন আমির। সদ্য সমাপ্ত বিশ্বকাপে দারুণ পারফরম করেছেন তিনি। ইতিমধ্যে ব্রিটিশ পাসপোর্টের জন্য আবেদন করেছেন পাক পেসার। তার স্ত্রী নারজিস যুক্তরাজ্যের নাগরিক।

ব্রিটিশ নাগরিকত্ব চাওয়া মাত্রই আমিরের সমালোচনা শুরু হয়। পাশে পান পাকিস্তানের প্রখ্যাত সাংবাদিক সাজ সাদিককে। টুইটারে তিনি লেখেন, বুঝতে পারছি না আমিরের ব্রিটিশ পাসপোর্টের আবেদন নিয়ে এত কথা কেন হচ্ছে। তার এটার অধিকার আছে। এর মানে এই নয় যে, সে পাক দলের হয়ে আর খেলবে না।

অভিষেক বিন্দাল-এর রিপ্লে দেন। তিনি মন্তব্য করেন, আমার মনে হয় আমিরের সন্ত্রাসবাদী রাষ্ট্র ত্যাগ করা উচিত। তাতেই লাইক করেন আমির। তবে পরে নিজের ভুল বুঝতে পারেন তিনি। ভুল করে ওই টুইটে লাইক করেন ২৭ বছর বয়সী পেসার। আসলে অন্য টুইটে লাইক দিতে গিয়ে তা করে বসেন। পরে বিন্দালকে ব্লক মারেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply