কানাডায় গেইলের রুদ্ররূপ, খেললেন বিধ্বংসী ইনিংস

|

ক্রিস গেইলকে বলা হয় টি-টোয়েন্টির রাজা। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ পেলেই রূদ্ররূপ ধারণ করেন তিনি। গ্লোবাল টি টোয়েন্টি কানাডা লিগেও সেই চেহারায় দেখা গেল তাকে। ভ্যাঙ্কুভার নাইটসের হয়ে মন্ট্রিয়েল টাইগার্সের বিপক্ষে ব্যাটে ঝড় তুললেন ‘ক্যারিবিয়ান দৈত্য’।

মাত্র ৫৪ বলে ১২২ রানের অপরাজিত টর্নেডো ইনিংস খেলেছেন গেইল। ৭ চারের বিপরীতে ১২ ছক্কায় বিধ্বংসী ইনিংসটি সাজান তিনি। তার বিস্ফোরক সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২৭৬ রানের পাহাড় গড়ে ভ্যাঙ্কুভার।

গেইলের এমন দুরন্ত ইনিংসের পর অবশ্য ম্যাচের নিষ্পত্তি হয়নি। দুর্যোগপূর্ণ আবহাওয়ার জন্য ম্যাচটি পরিত্যক্ত হয়। ম্যাচের পরিসমাপ্তি না ঘটলেও সবার মন জিতে নিয়েছেন তিনি। তার মারমুখী ব্যাটিংয়ের পরে সোশ্যাল মিডিয়ায় চলছে জোর আলোচনা। গৌতম ভিমানী টুইট করেন, প্রথমে দেখা গেল গেইল ঝড়, পরে তুষার ঝড়।

ম্যাচশেষে গেইল বলেন, ব্যাটিং সহায়ক উইকেট ছিল। ব্যক্তিগতভাবে ২০০ রান করতে চেয়েছিলাম। কিন্তু সেটি হয়নি। মেঘলা আবহাওয়া ছিল। ভালো বোলিং করে দুই পয়েন্ট ঘরে তোলাই লক্ষ্য ছিল। কিন্তু, সেটা আর সম্ভব হলো না। ওরা (মন্ট্রিয়েল টাইগার্স) আমাকে দ্রুত ফেরাতে চেয়েছিল। কিন্তু ওদের দুর্ভাগ্য।









Leave a reply