কৃষক হত্যা মামলায় ৫ জনের ফাঁসি, ৬ জনের যাবজ্জীবন

|

মাহাতাব উদ্দিন লালন, কুষ্টিয়া

কুষ্টিয়ার মিরপুর থানার পোড়াদহ গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে কৃষক নুরুল ইসলাম হত্যা মামলায় পাঁচজনের ফাঁসি, ছয়জনের যাবজ্জীবন ও সাতজনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ডসহ প্রত্যেকের ৫০ হাজার টাকা জরিমানা আদেশ দিয়েছেন আদালত। সোমবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো: মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

মৃত্যু দণ্ডপ্রাপ্তরা হলেন- মিরপুর উপজেলার পোড়াদহ গ্রামের মতিয়ার রহমানের ছেলে মাসুদ(৩৮), আনছার আলীর ছেলে পারভেজ (৪৩), সৈয়দ আলীর ছেলে হরিবর রহমান (৫২) সহোদর ফজলুর রহমান (৫৫) ও সরোয়ার হোসেন (৩৯)।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হলেন- বিল্লাল হোসেন(৪২), মঞ্জু (৩৪), সোহেল রানা (৩৮), রমিজ আলী(৪০) মতিয়ার রহমান (৫০) ও কবির হোসেন (৪৩)। একই মামলায় ভুট্টো, রকি, এনায়েত ও সালামকে ৩ বছর এবং নান্নু ও ফরিদকে সাত বছর কারাদণ্ড দেয়া হয়।

আদালত সূত্রে জানায়, ২০১৪ সালের ২০ ডিসেম্বর বিকেল ৫ টায় মিরপুর উপজেলার পোড়াদহ গ্রামে স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে বিবদমান দ্বন্দের জের ধরে সংঘর্ষ হলে স্থানীয় নুরুল ইসলাম (৫৫) নামের এক কৃষক নিহতের ঘটনায় তার পূত্র এজাহারকারী শাহিনুর রহমান সজিব বাদি হয়ে ১৯ জনের নামোল্লেখসহ অজ্ঞাত ৫/৬জনের বিরুদ্ধে মিরপুর থানার করা হত্যা মামলা করে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply