অভিযোগ ছাড়া মহাসড়কে পশুবাহী ট্রাক না থামাতে আইজিপির নির্দেশ

|

সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া মহাসড়কে কোরবানীর পশুবাহী ট্রাক না থামানোর জন্য পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশ দিয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ।

গতকাল বুধবার পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে দিনব্যাপী অনুষ্ঠিত ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভায় সভাপতির বক্তৃতাকালে এ নির্দেশ প্রদান করেন।

আইজিপি বলেন, মহাসড়কের উপর কোনভাবেই কোরবানীর পশুর হাট বসানো যাবে না। মহাসড়ক, নৌপথ ও রেলপথে ট্রাফিক ব্যবস্থাপনা স্বাভাবিক রাখতে হবে।

এসময় তিনি কোরবানীর পশুর চামড়া পাচাররোধে ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন।

সভায় আইজিপি কোন স্থানে গুজবের ঘটনার উদ্ভব হলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। বিশেষ করে ঈদকে সামনে রেখে পোশাক শিল্প নিয়ে যেন কোন ধরনের গুজব সৃষ্টি না হয় সে দিকে সর্তক থাকতে পুলিশ কর্মকর্তাদের সতর্ক থাকতেও বলেন।

সম্প্রতি কনস্টেবল নিয়োগ প্রসঙ্গে আইজিপি বলেন, এবারের কনস্টেবল নিয়োগ সারা দেশে অভূতপূর্ব সাড়া ফেলেছে। জনগণের কাছে পুলিশের ইতিবাচক ভাবমূর্তি তৈরি হয়েছে।

সভায় আসন্ন ঈদুল আযহা, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত সকল অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার সিদ্ধান্ত গৃহীত হয়। আইজিপি বলেন, কেন্দ্রীয় ঈদগাহসহ দেশের প্রধান প্রধান ঈদ জামাতস্থলের নিরাপত্তা নিশ্চিত করতে পোশাকে এবং সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে।

সভায় সকল মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপারগণ উপস্থিত ছিলেন।









Leave a reply