স্কুলের বাচ্চাকে ‘নির্বিচার হত্যা’র ছবি আঁকার হোমওয়ার্ক!

|

প্রাথমিক স্কুলে শিশুদের কত কিছুই আঁকতে বলা হয় এবং শেখােনা হয়। ফুল, ফল, গ্রামের দৃশ্য ইত্যাদিসহ সুন্দরতম জিনিসগুলো যা তাদের চিন্তা ও মননকে বিকশিত করে। কিন্তু এই কোমলমতি শিশুদের কি কখনো নৃশংস হত্যাকাণ্ডের মতো ঘটনা আঁকতে বলা হয় বলে আমরা কখনো শুনেছি বা দেখেছি? হয়তো এই প্রথমবারের মতো কেউ শিশুদের দিয়ে আঁকানোর চেষ্টা করেছিলেন তেমন কিছু। অবশ্য  তার পরিণতিও ভোগ করতে হয়েছে তাকে। যেতে হয়েছে কারাগারে।

ঘটনাটি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার সেন্ট জো এলিমেন্টারি স্কুলে। “স্কুলে সন্ত্রাসী হামলা এবং হত্যা” এমন ভয়াবহ বিষয়কে আঁকতে বাড়ির কাজ দেয়ায় ৩৩ বছর বয়সী স্কুল শিক্ষক রবার্ট পল আলেকজান্ডার এডওয়ার্ডকে গ্রেফতার করা হয়।

শুক্রবার  সেন্ট জো স্কুলের কর্তৃপক্ষ একটি ছবির সন্ধান পান, যেখানে দেখা যায় স্কুলে বন্দুকধারী হামলা করেছে। স্কুলের বাইরের দেয়ালে লাইন করে দাঁড় করিয়ে ছোট ছোট শিশুদের গুলি করে হত্যা করা হচ্ছে। ২ জন ব্যাক্তি মৃত অবস্থায় পড়ে আছে এবং তাদের চারপাশে রক্তের ছড়াছড়ি। আর স্কুল ঘরে আগুন দেয়া হয়েছে সেখান থেকে ধোঁয়া বের হচ্ছে।

এদিকে, গ্রেফতারকৃত শিক্ষক এডওয়ার্ডকে ‘ম্যাকার্বি’ আর্টের অনুসারি হিসেবে উল্লেখ করেন মামলার তদন্ত কর্মকর্তা। উল্লেখ্য- মার্কবি আর্ট একটি বিশেষ ধরণের অঙ্কন শিল্প, যা মৃত আত্মা বা মৃত্যু পরবর্তী ভৌতিক বিষয় নিয়ে অঙ্কন চর্চা করা হয়।

যমুনা অনলাইন- এফআর।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply