বাউফল ছাত্রলীগ নিয়ে মুখোমুখি জেলা সভাপতি-সাধারণ সম্পাদক

|

পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালী বাউফল উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে জেলা ছাত্রলীগের সভাপতি হাসান সিকদার এবং সাধারণ সম্পাদক ওমর ফারুক ভুইয়া মুখোমুখি অবস্থান নিয়েছেন।

জেলা ছাত্রলীগের প্যাডে গত ২৮ জুলাই তারিখে স্বাক্ষরিত একশত আশি স্মারকে একটি কমিটি ঘোষনা দেয়ার ঘটনায় দুজনের এই মুখোমুখি অবস্থান।

সেখানে উল্লেখ করা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ,বাউফল উপজেলা শাখা কমিটি মেয়াদ উত্তীর্ন হওয়ায় বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হল এবং আগামী এক বছরের জন্য বাংলাদেশ ছাত্রলীগ বাউফল উপজেলা শাখার কমিটি অনুমোদন দেয়া হল। কমিটিতে মোঃ আল-আমিন ত্বোহা সভাপতি এবং মোঃ তানজিল হোসেন অভি কে সাধারণ সম্পাদক করা হয়েছে।

তবে কত দিনের মধ্যে এই কমিটি পূর্নাঙ্গ কমিটি করবে বা পূর্বের কমিটির সভাপতি সম্পাদক কে ছিলো সেই সব বিষয় উল্লেখ করা হয়নি।

৩১ জুলাই মধ্যরাতে প্রকাশ হওয়া এই কমিটিকে জেলা ছাত্রলীগের সভাপতি হাসান সিকদার তার ফেইসবুকে অভিনন্দন জানিয়েছে।

অপরদিকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক ভূইয়া এই কমিটি ভুয়া বলে একটি প্রেস বিজ্ঞপ্তি তার ফেইসবুকে প্রকাশ করেছেন। তাতে তিনি উল্লেখ করেন, ২৮ জুলাই বাউফল উপজেলা ছাত্রলীগের যে কমিটি ফেইসবুকে প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ন ভুয়া এটিতে তার স্বাক্ষর জাল করা হয়েছে। এই কমিটি নিয়ে কেউ যাতে বিভ্রান্ত না হয় সে জন্য ও তিনি আহ্বানও জানিয়েছেন। এ বিষয়টি তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সংসদকে অবহিত করেছেন বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন।

গত ১৯ জুলাই বাউফল উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবার কথা থাকলেও উপজেলা ছাত্রলীগ সম্মেলন আহ্বান করতে ব্যার্থ হয়।

এ বিষয়ে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি হাসান সিকদার জানান, ‘কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের অনুমতিক্রমেই এই কমিটি গঠন করা হয়েছে। আমার সাধারণ সম্পাদক ওমর ফারুক ভুইয়া স্বাক্ষর করার পর আমি কমিটিতে স্বাক্ষর করেছি। এখন সে কি কারণে বিষয়টি এড়িয়ে যাচ্ছে তা আমার বোধগম্য নয়।’

অপর‌দিকে সাধারণ সম্পাদক ওমর ফারুক ভুইয়া যমুনা‌ নিউজ‌কে জানান, আমার স্বাক্ষর জাল করে সভাপ‌তি ক‌মি‌টি ঘোষণা করেছে। যা ই‌তিম‌ধ্যে আ‌মি ফেইসবুকে জানিয়ে দিয়েছি। ওই ক‌মি‌টি ভুয়া।

উল্লেখ্য, আগামী ৫ অক্টোবর পটুয়াখালী জেলা ছাত্রলীগের সম্মেলন আয়োজনের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগে পক্ষ থেকে তারিখ নির্ধারন করে দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply