‘গুজবে কান দেবেন না’, কাশ্মীরি নেতাদেরকে রাজ্যপালের আহ্বান

|

জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল সত্য পাল মালিক সেখানকার রাজনৈতিক নেতাদের কাছে অনুরোধ জানিয়েছেন শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখতে এবং কোনও প্রকার গুজবে কান না দিতে।

আজ শনিবার রাজ্যপাল সত্য পাল মালিক মেহবুব মুফতি, শাহ ফয়েজল, সাজ্জাদ লোন এবং অমরান আনসারির মতো রাজনৈতিক নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন। সেখানকার রাজনৈতিক নেতারা অবশ্য এর আগেই সরকারকে একটি জরুরী বৈঠক ডাকার আবেদন জানিয়েছিলেন। জম্মু ও কাশ্মীরে যে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে সেই পরিস্থিতিতে ছড়িয়ে পড়া কিছু গুজব দূর করারও অনুরোধ জানিয়েছিলেন তাঁরা।

প্রসঙ্গত, শুক্রবার কাশ্মীর উপত্যকায় সন্ত্রাসের হুমকির কথা উল্লেখ করে অমরনাথ যাত্রীদের সুরক্ষার স্বার্থে অমরনাথ যাত্রা স্থগিত রাখার নির্দেশ দেন কাশ্মীর সরকার। প্রশাসনের তরফ থেকে যত শীঘ্রই সম্ভব পূন্যার্থী এবং তীর্থযাত্রীদের উপত্যকা ছেড়ে চলে যাওয়ারও নির্দেশ দেওয়া হয়েছিল বলে খবর। এদিন রাজ্যপাল সত্য পাল মালিক জানান, নিরাপত্তা বাহিনীর কাছে কিছু বিশ্বাসযোগ্য তথ্য ইতিমধ্যেই এসে উপস্থিত হয়েছে, যা থেকে অমরনাথ যাত্রায় জঙ্গি নাশকতার সম্ভাবনা স্পষ্ট।

রাজ্যপালের দাবি, সুরক্ষা ব্যবস্থার সঙ্গে জঙ্গি নাশকতার বিষয়টিকে মিলিয়ে ফেলা হচ্ছে, যা কখনওই কাম্য নয়। তিনি সেখানকার রাজনৈতিক নেতাদের উদ্দেশেও বার্তা দেন যে, তাঁদের সমর্থকরাও যেন একটি ইস্যুর সঙ্গে অন্যটি মিলিয়ে না ফেলেন সেদিকে নজর দিতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply