নোবেলকে চাবকাতে চেয়ে আবার পিছু হটলেন ইমন!

|

রবীন্দ্রনাথের লেখা জাতীয় সংগীতকে অপমান করার অভিযোগে ‘সা-রে-গা-মা-পা’ খ্যাত গায়ক মাইনুল আহসান নোবেলের বিরুদ্ধে সমালোচনায় মেতেছেন অনেকে। আগুনে ঘি ঢালেন কলকাতার জনপ্রিয় গায়িকা ইমন চক্রবর্তী। তিনি ফেসবুকে পোস্টে লিখেছেন ‘এনাকে সামনে পেলে চাবকাতাম’। পরে অবশ্য, সমালোচনার মুখেই কিনা সেই পোস্টটি সরিয়ে নেন ইমন।

সম্প্রতি নোবেল এক সাক্ষাৎকারে বলেন, ‘রবীন্দ্রনাথের লেখা জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা’ যতটা না দেশকে প্রকাশ করে তার চেয়ে কয়েক হাজার গুণ বেশি প্রকাশ করেছে প্রিন্স মাহমুদের লেখা ‘বাংলাদেশ’ গানটি। নোবেলের এমন মন্তব্য শুনে অনেকেই তার বিরুদ্ধে জাতীয় সংগীতকে অবমাননার অভিযোগ তুলেন। এমন মন্তব্যের জন্য তাকে ক্ষমা চাইতে বলেছেন অনেকেই। তার বিচারও দাবি করেছেন কেউ কেউ।

আগুনে ঘি ঢালেন কলকাতার জনপ্রিয় গায়িকা ইমন চক্রবর্তী। নোবেলকে পেলে চাবকানোর ইচ্ছে পোষন করে বসেন তিনি। পরে ভারতীয় গণমাধ্যমে ইমন বলেন, নোবেল যে শুধু বাংলাদেশকে অপমান করেছেন, জাতীয় সংগীতের অবমাননা করেছেন- এমন নয়; আমি মনে করি তিনি বাঙালির সাংস্কৃতিকে আঘাত করেছেন। একজন শিল্পী হিসেবে আমি এর প্রতিবাদ জানাই।

ইমনের দাবি, নোবেল তার থেকে বয়সে অনেকটাই ছোট৷ তাই বড় দিদির মতো তাকে শাসন করতে চেয়েছেন।

উল্লেখ্য, জি-বাংলার ‘সা-রে-গা-মা-পা’ তে অংশ নিয়ে দুই বাংলায় তুমুল জনপ্রিয়তা পান মাইনুল আহসান নোবেল। তবে, অপ্রত্যাশিতভাবে তিনি প্রতিযোগিতায় তৃতীয় হন।









Leave a reply