কোরবানির পশুর হাট: জাল নোট শনাক্তে যেসব স্থানে বুথ থাকবে

|

কোরবানির পশুর হাটে নগদ লেনদেনকে কেন্দ্র করে অপরাধীদের তৎপরতা ঠেকাতে কয়েক বছরের ধারাবাহিকতায় এবারও রাজধানীসহ দেশের সব জেলা-উপজেলার গুরুত্বপূর্ণ পশুর হাটে থাকবে ব্যাংকের বুথ। ঈদের আগের রাত পর্যন্ত এসব বুথ থেকে বিনামূল্যে জাল নোট শনাক্তকারী সেবা দেবে ব্যাংকগুলো।

ব্যাংকের বুথ থাকবে যেসব স্থানে : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় এবার ১৪ স্থানে কোরবানির পশু বেচাকেনা হবে। এসব হাটে মোট ৩৩টি বুথ স্থাপন করবে ব্যাংকগুলো। এর মধ্যে খিলগাঁও রেলগেট এলাকার খালি জায়গার হাটে থাকবে এবি ও ব্র্যাক ব্যাংকের বুথ। জিগাতলা-হাজারীবাগ এলাকায় থাকবে এক্সিম ও এনআরবি গ্লোবাল ব্যাংক। লালবাগের রহমতগঞ্জ হাটে থাকবে ন্যাশনাল ও মার্কেন্টাইল ব্যাংক। কামরাঙ্গীরচর বুড়িগঙ্গা নদীর বাঁধ সংলগ্ন হাটে থাকবে ন্যাশনাল ও সাউথইস্ট ব্যাংক। পোস্তগোলা শ্মশানঘাট এলাকার হাটে থাকবে রূপালী ও ইসলামী ব্যাংক। কদমতলীর শ্যামপুর বালুর মাঠ সংলগ্ন হাটে জনতা ও পদ্মা ব্যাংক, খিলগাঁওয়ের মেরাদিয়া বাজার এলাকায় ফার্স্ট সিকিউরিটি, পূবালী ও বাংলাদেশ কৃষি ব্যাংক। ৩২নং ওয়ার্ডের সামসাবাদ মাঠ সংলগ্ন সিটি কর্পোরেশনের খালি জায়গায় এনসিসি, অগ্রণী ও বেসিক ব্যাংকের বুথ থাকবে। গোপীবাগ বালুর মাঠ ও কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন বিশ্বরোডের আশপাশের খালি জায়গায় ডাচ্-বাংলা, এনসিসি ও সাউথ বাংলা ব্যাংক, শনির আখড়া ও দনিয়া মাঠ সংলগ্ন হাটে মধুমতি, ইসলামী ব্যাংক ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং ধূপখোলা এলাকায় থাকবে ডাচ্-বাংলা ও এসআইবিএল। কাউয়ার টেক মাঠসংলগ্ন এলাকায় স্ট্যান্ডার্ড ও আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক, আফতাবনগর ইস্টার্ন হাউজিং এলাকার হাটে ব্র্যাক, রূপালী ও এনআরবি ব্যাংক এবং আমুলিয়া মডেল টাউনের আশপাশের খালি জায়গায় এনআরবি কমার্শিয়াল ও সোনালী ব্যাংক বুথ স্থাপন করবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১০টি হাটে থাকবে ২৪টি বুথ। এর মধ্যে গাবতলী পশুর হাটে থাকবে সোনালী, ইউনিয়ন, সীমান্ত ও পূবালী ব্যাংক। উত্তরা ১৫নং সেক্টরে থাকবে ইউসিবিএল, শাহ্জালাল ইসলামী ও ঢাকা ব্যাংক। ভাটারা পশুর হাটে থাকবে যমুনা ও জনতা ব্যাংক। এছাড়া ঢাকা পলিটেকনিক ইন্সটিটিউটের খেলার মাঠে ওয়ান ও উত্তরা ব্যাংক, মোহাম্মদপুর বুদ্ধিজীবী সড়ক সংলগ্ন পুলিশ লাইনে অগ্রণী ও মেঘনা ব্যাংক, মিরপুর ৬নং সেকশনের ইস্টার্ন হাউজিংয়ের খালি জায়গায় সিটি ও প্রিমিয়ার ব্যাংক, মিরপুর ডিওএইচএসে প্রাইম ও মিডল্যান্ড ব্যাংক, বাড্ডা ইস্টার্ন হাউজিং এলাকায় ব্যাংক এশিয়া, মার্কেন্টাইল ও প্রাইম ব্যাংক, কাওলা শিয়ালডাঙ্গা এলাকায় আইএফআইসি ব্যাংক এবং ভাসানটেক এলাকায় থাকবে ইস্টার্ন ও উত্তরা ব্যাংকের বুথ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply