ফরিদপুর মেডিকেলে ডেঙ্গু রোগীর মৃত্যু, পরিচালকের অস্বীকার

|

ফরিদপুর প্রতিনিধি
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে আব্দুল জলিল নামে আরো এক জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে ফরিদপুর মেডিকেলে ডেঙ্গুতে মৃত্যু সংখ্যা দাড়ালো ৩ জনে আর জেলায় নিহতের সংখ্যা ৫ জন, বাকী দুই জন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আব্দুল জলিলের ডেথ সার্টিফিকেটে মৃত্যুর কারণ ডেঙ্গু লেখা থাকলেও হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি অস্বিকার করে যাচ্ছেন।

হাসপাতাল থেকে সরবরাহকৃত মৃত্যু প্রমাণ সনদ অনুযায়ী জানা গেছে, নিহত ওই ব্যাক্তির নাম আব্দুল জলিল সরদার। তার বাড়ি ফরিদপুরের নগরকান্দা উপজেলায়। মৃত্যু কারণ এর জায়গায় লেখা রয়েছে ‘ডেঙ্গু শক সিনড্রম’।

মৃত্যু আব্দুল জলিল সরদার এর ছেলে মিরাজুল সরদার জানান, তার বাবা পেশায় কৃষক। এক সপ্তাহ আগে তার ডেঙ্গু জ্বর ধরা পরে। পরে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এনে চিকিৎসা দেয়া হয়। সুস্থ হলে তাকে বাড়ি নিয়ে যাই। আজ বুধবার সকালে বাবার অবস্থা খারাপ হলে তাকে দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এনে ভর্তি করি। ১০ টার দিকে হাসপাতালে তার মৃত্যু হয়।

এই বিষয়ে হাসপাতালের পরিচালক ডাক্তার কামদা প্রসাদ সাহা জানান, তার মৃত্যু হয়েছে এটি নিশ্চিত, তবে তা ডেঙ্গুতে নয়। মৃত্যু সনদের কথা উল্লেখ করে প্রশ্ন করলে তিনি জানান, সেটি সঠিক নয়, পরবর্তীতে নতুন ডেথ সার্টিফিকেট দেয়া হবে।









Leave a reply