কলাপাড়ায় ভিজিএফ’র ১৫ বস্তা চাল উদ্ধার, ইউ‌পি চেয়ারম্যানসহ গ্রেফতার ২

|

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার চাকামইয়া ইউনিয়নের পূর্ব-চাকামইয়া গ্রামের জালাল চাকরের বাড়ির পুকুর থেকে ঈদের বিশেষ ভিজিএফ এর ১৫বস্তা চাল ও ১০টি খালি বস্তা উদ্ধার করা হয়েছে। বুধবার বিকেল আনুমানিক তিনটার দিকে কলাপাড়ার ইউএনও মো. মুনিবুর রহমান অভিযান চালিয়ে এগু‌লো উদ্ধার করেন।

এসময় সন্দেহভাজন হিসেবে মো. জামাল নামের এক ব্যক্তিকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবা‌দে স্বীকার কর‌লে ওই ইউ‌নিয়‌নের চেয়ারম্যান ইউ‌নিয়ন আওয়ামী লী‌গের সভাপ‌তি হুমায়‌ুন ক‌বির কেরামত‌কেও গ্রেফতার করা হয়।

স্থানীয়দের অভিযোগ, ২০০৮ সালের নির্বাচনে জালাল আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। নৌকার তোরন পুড়িয়েছে। এখন নব্য আওয়ামী লীগার হয়ে চাল লোপাটে নেমেছে। সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। অভিযানের খবর পেয়ে জালাল পালিয়ে যায়।

স্থানীয়রা জানান, এ চাল বিতরন স্থল থেকে চেয়ারম্যান-মেম্বারের যোগসাজশে জালাল বাড়ি নিয়ে রাখেন। অভিযানের টের পেয়ে কিছু চাল বস্তাসহ এবং কিছু চাল রেখে খালি বস্তা পুকুরে ফেলে দেয়। এলাকার লোকজন জানায় সরকার ১৫ কেজি করে ঈদের জন্য চাল দিলেও তদারকি কর্মকর্তার সামনে বসে সর্বোচ্চ ১০ কেজি করে চাল দেয়া হয়েছে। এছাড়া অর্ধেক মানুষ কোন চাল পায়নি।

ঘটনার সত্যতা স্বীকার ক‌রে কলাপাড়া থানার ও‌সি মোঃ ম‌নির হো‌সেন জানান, তা‌দের বিরু‌দ্ধে মামলা দা‌য়ের করা হ‌য়ে‌ছে। অন্যান্য আসামীিদের গ্রেফতারে চেষ্টা চল‌ছে। ইউ‌পি চেয়ারম্যান‌কে কাল আদাল‌তে পাঠা‌নো হ‌বে।









Leave a reply