ইংলিশ কোচ ফারব্রেসও আছেন বিসিবির তালিকায়

|

বাংলাদেশের হেড কোচ কে হবেন? ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকে দলের পারফরমেন্স মূল্যায়নের বদলে এটাই এখন মূল আলোচনা। এরমধ্যে, মূল কোচ হিসেবে নিয়োগ দেয়ার জন্য বেশ কয়েকজনের সাথে আলাপ করেছে বিসিবি। জোর আলোচনায় ছিলেন সাবেক কোচ চান্দিকা হাথুরুসিংহে। যদিও বুধবার দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গোর সাথে আলাপের পর সন্তুষ্টই মনে হয়েছে বিসিবিকে। আলোচনায় আছেন ইংল্যান্ডের সাবেক সহকারী কোচ পল ফারব্রেসও। শীঘ্রই বিসিবির সাথে বসতে পারেন তিনিও।

এর আগেও একবার টাইগারদের হেড কোচ হওয়ার প্রক্রিয়ায় ছিলেন ফারব্রেস। কিন্তু, চুক্তির শেষ মুহূর্তে বেঁকে বসায় তাকে আর পায়নি বিসিবি। পারিবারিক কারণে শেষ মুহূর্তে না করে দেন এই ইংলিশ।

এক সময় শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন ফারব্রেস। ইংল্যান্ডে থাকার স্বার্থে সেখান থেকে পদত্যাগ করে মরগানদের সহকারী কোচের দায়িত্ব পালন করেছিলেন।

প্রধান কোচ ট্রেভর বেইলিসের সহকারী হিসেবে সীমিত ওভারের ক্রিকেটে ইংলিশদের অসাধারণ সাফল্য এনে দিতে সাহায্য করেছেন ফারব্রেস। বিসিবির একাধিক সূত্র জানিয়েছে, শেষ পর্যন্ত ফারব্রেসই যদি সাকিব-তামিমদের কোচ হয়ে আসেন তাহলেও অবাক হওয়ার কিছু থাকবে না।









Leave a reply