মাত্র ১৫০ টাকায় কথা বলা যাবে সারা মাস

|

ল্যান্ডফোনে লাইন রেন্ট সিস্টেম বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল)। এখন থেকে মাসে মাত্র ১৫০ টাকায় বিটিসিএল অপারেট থেকে বিটিসিএল অপারেটরে যত ইচ্ছা কথা বলা যাবে। তবে, বিটিসিএল থেকে অন্য যেকোনো অপারেটরে ৫২ পয়সা মিনিট কলচার্জ নির্ধারণ করা হয়েছে। আগামী ১৬ আগস্ট থেকে নতুন এ সিদ্ধান্ত কার্যকর করা হবে।

বুধবার (৭ আগস্ট) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সভাপতিত্বে এক বৈঠকে বিটিসিএলের কল রেট বিষয়ে নতুন সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস এবং বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ইকবাল মাহমুদসহ ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং বিটিসিএলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগে বিটিসিএল থেকে অন্য অপারেটরে কলরেট ছিল প্রতি মিনিট ৮০ পয়সা। নতুন সিদ্ধান্ত অনুযায়ী এ খরচ মিনিটে ২৮ পয়সা কমেছে। অন্যদিকে, বিটিসিএল থেকে বিটিসিএলে কলরেট সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ৩০ পয়সা এবং বাকি সময় ১০ পয়সা ছিল। ১৫০ টাকায় আনলিমিটেড কথা বলার সুযোগ থাকায় আগের কলরেট প্রযোজ্য হবে না। বর্তমানে বিটিসিলের গ্রাহক সংখ্যা ছয় লাখ।

সভায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জানান, বিটিসিএলকে জনবান্ধব ও সেবামূলক করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশব্যাপী বিটিসিএল এর যে নেটওয়ার্ক রয়েছে তা যথাযথভাবে কাজে লাগাতে হবে।

এসময় মন্ত্রী বিটিসিএল এর সকল ফোন সচল রাখা ও সেবা প্রদানে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।









Leave a reply