গৃহবধূ জাকিয়া হত্যার দ্রুত বিচারের দাবি

|

গোপালগঞ্জের চাঞ্চল্যকর গৃহবধূ জাকিয়া হত্যা মামলা দ্রুত বিচারের দাবি জানিয়েছেন নিহতের পরিবার। বৃহস্পতিবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, ঘাতক স্বামী কারাগারে থাকলেও জামিনে থাকা আসামিরা বিভিন্ন উপায়ে কালক্ষেপণ করে বিচারে দীর্ঘ সূত্রিতা করছে। এ অবস্থায় মামলাটির কার্যক্রম দ্রুত নিষ্পত্তি করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন জাকিয়ার পরিবার।

নিহত জাকিয়ার ছোট ভাই আছিম উদ্দিন মল্লিক বলেন, ২০০৫ সালে তার বোন জাকিয়া বেগমের বিয়ে হয় নিশানের সাথে। যৌতুকের দাবি নিয়ে সংসারে অশান্তি শুরু হয়। ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি রাতে নিশান, এহসান সুজন, আনিচুর রহমান, হাসান শেখ মিলে ধারালো অস্ত্র দিয়ে জাকিয়াকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় তার বাবা জালাল উদ্দিন মোল্লিক বাদি হয়ে নিশানকে প্রধান আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

বর্তমানে নিশান ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জে রয়েছে। এই হত্যা মামলাটির দ্রুত বিচার সম্পন্ন করতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন জাকিয়ার পরিবার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply