টানা ৮ দিন বুড়িমারী স্থলবন্দর বন্ধ

|

লালমনিরহাট প্রতিনিধি
বাংলাদেশ-ভারত উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের যৌথ সিদ্ধান্ত অনুযায়ী এবং ঈদের সরকারী ছুটিসহ টানা আটদিন বুড়িমারী স্থলবন্দরে আমদানি রফতানি বন্ধ ঘোষণা করা হয়েছে।
বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান,পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্দা শুল্কস্টেশন উভয় দেশের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন আলোচনাক্রমে ৯ জুলাই শনিবার থেকে আগামী ১৬ জুলাই শনিবার টানা আটদিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ১৭ জুলাই শনিবার পুনরায় সচল হবে বন্দরের যাবতীয় কার্যক্রম।

বুড়িমারী ইমিগ্রেশন ইনচার্জ এসআই খন্দকার মাহমুদ বলেন, ঈদ উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর দিয়ে ব্যবসায়ীদের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থলবন্দরের এডি গিয়াসউদ্দিন জানান, ঈদ উপলক্ষে সরকারী ছুটি এবং উভয় দেশের আমদানি-রফতানিকারক সমিতি (সিঅ্যান্ডএফ) যৌথভাবে আমদানি-রফতানি কার্যক্রম আটদিন বন্ধ রাখবেন বলে চিঠি দিয়েছেন। আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply