কাশ্মির ইস্যুতে ইমরান খান সবশেষ যা বললেন

|

জম্মু-কাশ্মির বিভক্তির বিল পাসের পর উত্তেজনা ছড়িয়েছে ভারত-পাকিস্তানে। এই ইস্যুকে কেন্দ্র করে বর্তমানে দুই দেশের সর্ম্পক আরো তলানিতে পৌঁছেছে। পাকিস্তান তাদের দেশ থেকে ভারতীয় রাষ্ট্রদূতকে বহিষ্কার ও বাণিজ্য সর্ম্পক ছিন্ন করেছে। একই সঙ্গে ভারতের সিনেমার ওপরও নিষেধাজ্ঞা দিয়েছে দেশটি। বিপরীতে ভারত সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছে।

এদিকে কাশ্মির ইস্যুতে সর্বশেষ টুইটে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে কাশ্মিরিদের বিরুদ্ধে বৃহত্তর সামরিক শক্তি ব্যবহার করে বিজেপি সরকার কি মনে করছে, এতে স্বাধীনতা আন্দোলন থেমে যাবে? এতে (এ আন্দোলন) আরো গতি পাওয়ার সম্ভাবনা আছে। কাশ্মিরিদের বিরুদ্ধে চাপিয়ে দেয়া কারফিউ শিথিল করার পর ভারত কর্তৃপক্ষের আচরণ কি হয় তা দেখার অপেক্ষায় আছে পুরো বিশ্ব।

ইমরান খান আরো বলেছেন, এটা পরিষ্কার হওয়া উচিত যে, দখলকৃত কাশ্মিরে কাশ্মিরিদের বিরুদ্ধে গণহত্যা প্রত্যক্ষ করবে কিনা আন্তর্জাতিক সম্প্রদায়। তিনি একটি প্রশ্ন রেখে টুইট শেষ করেছেন। ইমরান খান লিখেছেন, আমরা কি আরেকটি ফ্যাসিজমের তুষ্টি বা প্রশংসা দেখবো, বিজেপি সরকারের এই সময়ে অথবা তা ঘটা বন্ধ করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের নৈতিক সাহস দেখবো?


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply