সমুদ্রে ভাসমান নৌকা জীবন বাঁচালো বিমানযাত্রীদের

|

তিন বন্ধু মিলে ছোট বিমানে ঘুরতে বেরিয়েছেন। সমুদ্রের উপর দিয়ে চলার সময় এক পর্যায়ে বিকল হয়ে পড়ে বিমানটি। কিছুক্ষণের মধ্যেই বিধ্বস্ত হয়ে সমুদ্রে পড়ে যায়। মিনিট খানেকের মধ্যে তলিয়ে যায় অতল সমুদ্রে। তবে এর মধ্যে কোনো মতে বিমানটি থেকে বেরুতে পেরেছিলেন তিন যাত্রীই। রাবারের তৈরি লাইফ-রাফটে করে ভাসছিলেন তীরহীন সাগরে। ওদিকে কয়েক বন্ধু মিলে মাছ শিকারে বেরিয়েছিলেন। হঠাৎ তারা দেখতে পান অদূরে হলুদ কী যেন ভাসছে। কৌতুলী হয়ে কাছে ভিড়েন। দেখেন, একটা রাবারের উপর তিনজন লোক ভাসছেন। পরে তাদেরকে নিজেদের নৌকায় উঠিয়ে নেন।

এ ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের মায়ামিতে।

নৌকায় থাকা একজন ড্যানি হ্যাম্পসন বলেন, ‘আমরা রাফটটির কাছাকাছি হতে দেখি ওটাতে মানুষ আছে। দেখে হতবাক হয়ে যাই। পরে তারা জানান যে, তাদের বিমান এখানে বিধ্বস্ত হয়েছে।

ওদিকে ততক্ষণে বিধ্বস্ত বিমানের যাত্রীদের উদ্ধারে অভিযান শুরু করে কর্তৃপক্ষ। দূর থেকে অন্য একটি বিমান দেখতে পায় দুর্ঘটনা কবলিত বিমানটি ইতোমধ্যে সাগরতলে চলে গেছে। উপর থেকে উদ্ধারকারীরা ধরে নিয়েছিলেন যে, যাত্রীদের সম্ভবত আর রক্ষা করা গেল না। কিন্তু শেষ পর্যন্ত তিন যাত্রীকেই অক্ষত দেখতে পেয়ে তারা একই সাথে খুশি এবং অবাক!

সূত্র: লোকাল টেন নিউজ









Leave a reply