বেনাপোলে আমদানি রফতানি শুক্রবার পর্যন্ত বন্ধ

|

বেনাপোল প্রতিনিধি:

ঈদুল আযহা ও ১৫ আগস্ট শোক দিবসে সরকারী ছুটি থাকায় আজ রোববার থেকে ৫ দিন বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে আমদানি রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।

আগামী শনিবার সকাল থেকে পুনরায় দু দেশের মধ্যে আমদানি রফতানি কার্যক্রম শুরু হবে।
সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন বলেন, রোববার,সোমবার ও মঙ্গলবার ঈদের ছুটি বৃহস্পতিবার ১৫ আগস্ট শোক দিবসের ছুটি রয়েছে। মাঝে বুধবার কাস্টমস বন্দর খোলা থাকলে ঐ দিন কোন আমদানি রফতানি হবেনা।

আমদানি রফতানি বন্ধ থাকার কারণে দু বন্দর এলাকায় আটকা আছে শতশত পণ্য বোঝাই ট্রাক। যার অধিকাংশই বাংলাদেশের শতভাগ রফতানি মুখি গার্মেন্টস শিল্পের কাঁচামাল রয়েছে বলে তিনি জানান।

বেনাপোল কাস্টমসের সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, ঈদুল আযহার কারণে দু দেশের মধ্যে আমদানি ও রফতানি কার্যক্রম মঙ্গলবার পর্যন্ত বন্ধ থাকবে।

তিনি জানান, সরকারি ছুটি থাকলেও বেনাপোল কাস্টমস হাউসে অফিসারদের নিয়ে নতুন টিম গঠন করা হয়েছে। সে টিম সার্বক্ষণিক কাজ করছেন। বুধবার ভারত থেকে কোন পণ্য আমদানি হয়ে আসলে সেসব পণ্য গ্রহণ করার জন্য আমাদের কাস্টমসের টিম প্রস্তুত আছে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) কাজী মাসুম জানান, আমদানি রফতানি বন্ধ থাকলেও বেনাপোল চেকপোস্ট দিয়ে পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক গতিতে চলছে।









Leave a reply